ওয়ার্ল্ড ইনসাইড

বাসভবন ঘিরে রেখেছে ইডির সদস্যরা, গ্রেফতার হতে পারেন কেজরিওয়াল


প্রকাশ: 04/01/2024


Thumbnail

আজ বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) সকালে যেকোনো সময় গ্রেপ্তার হতে পারেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। দিল্লির মদ কেলেঙ্কারিতে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) জারি করা তৃতীয় সমনে উপস্থিত না হওয়ায় তিনি এবার গ্রেফতার হতে পারেন।

গত ২২ ডিসেম্বরও তাকে সমনের চিঠি পাঠিয়ে ৩ জানুয়ারি হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছিল ইডি। গত বছরের ১৬ এপ্রিল আবগারি দুর্নীতি মামলায় কেজরিওয়ালকে সাড়ে ৯ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। খবর এনডিটিভি, হিন্দুস্তান টাইমস।

আম আদমি পার্টির তরফে দাবি করা হয়েছে তারা তথ্য পেয়েছে যে দিল্লির মুখ্যমন্ত্রী এবং পার্টি সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালকে সম্ভবত বৃহস্পতিবার সকালে ইডি ও দিল্লি পুলিশ গ্রেফতার করবে। এ সময় তল্লাশি চালানো হবে তার বাসবভনেও। 

কেরজির মন্ত্রিসভার সদস্য অতিশি থেকে সৌরভ ভরদ্বাজ আশঙ্কা প্রকাশ করেন, বৃহস্পতিবারই মুখ্যমন্ত্রীর বাসভবনে তল্লাশি চালিয়ে অরবিন্দ কেজরিয়াওলকে গ্রেফতার করতে পারে ইডি।

এমন খবরে দলের হাজারো নেতাকর্মী ইতোমধ্যে কেজরিওয়ালের বাসভবনসহ দলীয় সদর দপ্তরে জড়ো হয়ে প্রতিবাদ শুরু করেছেন। 

এদিকে গ্রেফতারের জল্পনার মাঝেই বৃহস্পতিবার সকাল থেকেই অরবিন্দ কেজরিওয়ালের বাড়ির সামনে নিরাপত্তাব্যবস্থা আরও জোরদার করা হয়েছে। 

তবে দিল্লির মদ কেলেঙ্কারি মামলায় তদন্ত সংস্থার কাছে কেজরিওয়াল বলেছেন যে তিনি তদন্তে সহযোগিতা করতে প্রস্তুত। তবে তিনি ওই নোটিশকে অবৈধ মনে করেন।

গত বছরের ২ নভেম্বর এবং ২১ ডিসেম্বর দুটি সমনও এড়িয়ে যান কেজরিওয়াল। এএপির সুপ্রিমো সেই সমনগুলোকেও 'অবৈধ' এবং 'রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত' বলে অভিহিত করেন।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭