ইনসাইড বাংলাদেশ

লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র প্রার্থীকে শোকজ


প্রকাশ: 04/01/2024


Thumbnail

নৌকার প্রার্থী ‌‘রাজাকার পরিবারের’ এমন উক্তি করার দায়ে লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের সেলিনা ইসলামকে কারণ দর্শানো নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। 

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সন্ধ্যায় পাঠানো নির্বাচনী অনুসন্ধান কমিটি ও যুগ্ন জেলা ও দায়রা জজ (১ম আদালত) ফারহানা ভূঁইয়া স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশ দেন। চিঠিতে এক কর্ম দিবস ৫ জানুয়ারির মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

নোটিশে উল্লেখ করা হয়েছে, ২০২৩ সালের ২৯ ডিসেম্বর জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্ধী নৌকা প্রতীকের প্রার্থী নুর উদ্দিন চৌধুরী নয়নকে ‘রাজাকার পরিবারের’ সদস্য বলে বিভিন্ন গণমাধ্যমে মন্তব্য করেছেন স্বতন্ত্র প্রার্থী সেলিনা ইসলাম। এটি নির্বাচন আচরণবিধি লঙ্ঘন। 

পত্রিকায় প্রকাশিত সংবাদের বিষয়ে তদন্ত করে কেন নির্বাচন কমিশনে প্রতিবেদন প্রেরণ করা হবে না, তৎমর্মে আগামী ৫ জানুয়ারি (শুক্রবার) এর মধ্যে কারণ দর্শানোর জন্য নির্দেশ দেয়া হয়।

নির্বাচনী আচরণবিধির ১১ এর (ক) ধারায় বলা আছে- নির্বাচনী প্রচারণাকালে ব্যক্তিগত চরিত্র হনন করে বক্তব্য বা কোনো ধরনের তিক্ত বা উসকানিমূলক, মানহানিকর বক্তব্য প্রদান করা যাবে না। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭