ইনসাইড গ্রাউন্ড

এমবাপ্পে-হলান্ডদের কেনার সামর্থ্য নেই বার্সার


প্রকাশ: 05/01/2024


Thumbnail

লিওনেল মেসি চলে যাওয়ার পর বার্সেলোনায় বড় তারকার আগমন সেভাবে ঘটেনি। প্রতিভাবান ও দলের কৌশলের সঙ্গে মিলে যায় এমন ফুটবলারদের দলে ভিড়িয়েছে কাতালান ক্লাবটি। চলমান শীতকালীন দলবদলেও নতুন খেলোয়াড় দলে টানতে চান কোচ জাভি এর্নান্দেস। তবে কিলিয়ান এমবাপ্পে, আর্লিং হালান্ডদের মতো তারকাদের দলে ভেড়ানোর সামর্থ্য নেই বলছেন জাভি।

২০১৭-২০১৯ সালে খেলোয়াড় কেনার পেছনে কাড়িকাড়ি অর্থ খরচ করেছিল বার্সেলোনা। লিভারপুল থেকে ফিলিপে কৌতিনহো, অ্যাতলেতিকো মাদ্রিদ থেকে আন্তনি গ্রিয়েজমান, বরুশিয়া ডর্টমুন্ড থেকে উসমান দেম্বেলেকে দলে টানে বার্সা। কিন্তু এরপরেই আর্থিক সংকটে পড়ে যায় ক্লাবটি। যার ফলে ছেড়ে দিতে হয় লিওনেল মেসিকেও।

জাভি আশাবাদী এই দলবদলে নতুন খেলোয়াড় কিনতে পারবেন। তবে এমবাপ্পে-হালান্ডদের মতো খেলোয়াড়দের নিয়ে ভাবছে না,'আমার দলে যারা আছে তাদের নিয়েই ভাবতে হচ্ছে। কারণ এই মুহুর্তে এমবাপ্পে-হালান্ডের মতো ফুটবলরারদের দলে নেওয়ার সামর্থ্য আমাদের এই।'

দলে যারা আছেন তাদের নিয়েই শিরোপা জেতার আশা করছেন জাভি,'দুর্ভাগ্যজনকভাবে আমরা এখন আর্থিকভাবে সুবিধাজনক অবস্থায় নেই।

যে ফুটবলাররা আমার কাছে আছে, তাদেরকে নিয়েই জয়ের চেষ্টা করতে হবে। ওদেরকে নিয়েই আমাদের শিরোপা জিততে হবে এবং ভালো খেলতে হবে।'

লা লিগায় পয়েন্ট তালিকার চারে আছে বার্সেলোনা। রিয়াল মাদ্রিদ ও জিরোনা থেকে পিছিয়ে আছে দশ পয়েন্টে। যদিও এক ম্যাচ কম খেলেছে কাতালানরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭