ইনসাইড গ্রাউন্ড

হোয়াইটওয়াশের শঙ্কায় পাকিস্তান


প্রকাশ: 05/01/2024


Thumbnail

সিডনি টেস্টে লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করেছিল পাকিস্তান। তবে জশ হ্যাজেলউডের বোলিং তোপে মাত্র ৬৮ রানে ৭ উইকেট হারিয়ে হোয়াইওয়াশের শঙ্কায় শান মাসুদের দল।

শুক্রবার (৫ জানুয়ারি) সিরিজের তৃতীয় টেস্টের তৃতীয় দিনের খেলা শেষে ৮২ রানের লিড পাকিস্তানের। তবে দ্রুত উইকেট হারিয়ে হারের দ্বারপ্রান্তে অবস্থান করছে তারা। প্রথম দুই ম্যাচ হেরে ইতোমধ্যে সিরিজ খুইয়েছে মাসুদরা।

আমের জামালের বোলিং নৈপুণ্যে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস থেমেছিল ২৯৯ রানে। তাতে ১৪ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করেছিল পাকিস্তান। কিন্তু এ ইনিংসে মাত্র ১ রান তুলতেই দুই উইকেট হারিয়ে চাপে পড়ে সফরকারীরা। কোনো রান তোলার আগেই আব্দুল্লাহ শফিককে বোল্ড করেন মিচেল স্টার্ক। আর অধিনায়ক শান মাসুদ নিজের প্রথম বলটি মোকাবিলা করতে গিয়ে কট বিহাইন্ড হয়েছেন। দুর্দান্ত ডেলিভারিতে তাকে সাজঘরে পাঠান হ্যাজেলউড।

তৃতীয় উইকেটে দলের হাল ধরার চেষ্টা করেন সাইম আইয়ুব ও বাবর আজম। দুজন মিলে দলের খাতায় যোগ করেন ৫৭ রান। কিন্তু তাদেরকে বেশিদূর এগোতে দেননি অজি স্পিনার নাথান লায়ন। তার ঘূর্ণিতে পরাস্ত হয়ে এলবিডব্লিউ হন আইয়ুব। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি তিনি। ৫৩ বলে ৩৩ রানে থামে তার ইনিংস।

তার বিদায়ের পর ট্রাভিস হেডের শিকার হয়ে সাজঘরে ফেরেন বাবরও। ৫২ বলে ২৩ রান করে কট বিহাউন্ড হন তিনি। তবে পাক শিবিরে বড় ধসটা নামান হ্যাজেলউড। ইনিংসের ২৫তম ওভারে এসে তিনি একে একে সাজঘরে ফেরান সাউদ শাকিল (২), সাজিদ খান(০) ও সালমান আলী আঘাকে(০)। শাকিল ও সালমান সুইং আর গতিতে পরাস্ত হয়ে স্লিপে ক্যাচ তুলে দেন। বোল্ড হন সাজিদ।

পরের ওভারে আক্রমণে আসা লায়নকে ভালোভাবে সামলে দিন পার করেন মোহাম্মদ রিজওয়ান ও আমের জামাল। রিজওয়ান ১৮ বলে ৬ ও জামাল ৩ বলে ০ রানে অপরাজিত আছেন। এ ইনিংসে ৯ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন হ্যাজেলউড। ১টি করে উইকেট স্টার্ক, লায়ন ও হেডের ঝুলিতে।

এর আগে প্রথম ইনিংসে ৩১৩ রান করেছিল পাকিস্তান। জবাব দিতে নেমে ২৯৯ রানে থামে অজিদের ইনিংস।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭