ইনসাইড গ্রাউন্ড

যুব বিশ্বকাপের আগে ব্যাটের ব্যবস্থা করলেন তামিম


প্রকাশ: 05/01/2024


Thumbnail

এশিয়া কাপের মাঝেই বিশ্বকাপের জন্য তামিম ইকবালের কাছ থেকে ব্যাট কিনতে চেয়েছিলেন অনূর্ধ্ব-১৯ দলের কয়েকজন। তবে বিক্রি না করে বিসিবির সঙ্গে কথা বলে প্রত্যেকের জন্য সর্বোচ্চ মানের ব্যাটের ব্যবস্থা করে দিলেন তামিম।

দক্ষিণ আফ্রিকায় আগামী ১৯ জানুয়ারি শুরু হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের এবারের আসর। এই টুর্নামেন্টকে সামনে রেখে এরই মধ্যে প্রস্তুতি শুরু করেছে গত মাসে এশিয়া কাপ জয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

গত মাসে সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ চলাকালেই তামিমের কাছ থেকে ব্যাট কেনার ইচ্ছা প্রকাশ করেন যুব দলের ২-৩ জন ক্রিকেটার। তাদের হয়ে দলের নির্বাচক হান্নান সরকার এ কথা জানান তামিমকে। হান্নান তখন বলেন ৪-৫টি ব্যাটের কথা।

এমনিতে প্রায়ই অনেক ক্রিকেটারকে ব্যাট থেকে শুরু করে বিভিন্ন ক্রিকেট সরঞ্জাম উপহার হিসেবে দিয়ে থাকেন তামিম৷ এবার যুবাদের চাওয়া জানার পর ভিন্ন ভাবনা খেলে যায় তামিমের মাথায়৷ তিনি শুধু কয়েকজনের কাছে ব্যাট বিক্রি না করে স্কোয়াডের ১৫ জনের প্রত্যেকের জন্যই ব্যাটের ব্যবস্থা করার কথা চিন্তা করেন।

অভিজ্ঞ ব্যাটসম্যান পরে যোগাযোগ করেন বোর্ড সভাপতি নাজমুল হাসান ও প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরির সঙ্গে। তাদের সবুজ সংকেত পাওয়ার পর নিজের ব্যাট প্রস্তুতকারী কোম্পানি ‘সিএ’কে ব্যাটের অর্ডার দেন তামিম।

ব্যাটগুলো তৈরি করে ‘সিএ’ কোম্পানি পাঠিয়ে দেয় দুবাইয়ে। ব্যক্তিগত কাজে দুবাইয়ে থাকা তামিম নিয়ে আসেন দেশে।

হান্নান জানান, যুব এশিয়া কাপ চলাকালে তিনিই প্রথমে তামিমের কাছে যুবাদের চাওয়া পেশ করেন।“ক্রিকেট বোর্ডের এমনিই দলের প্রত্যেক ক্রিকেটারকে একটা করে ব্যাট দেওয়ার কথা। সেগুলো এখন তামিমের মাধ্যমে সর্বোচ্চ মানের ব্যাট আনা হয়েছে। ভালো ব্যাটের জন্যই মূলত তামিমকে বলা। পরে তামিম বোর্ডের সঙ্গে কথা বলে এনে দিয়েছে।”

“আমার শুরুতে চাওয়া ছিল, ৪-৫টা ব্যাট দিলে ছেলেদের কাজটা হয়ে যেত। পরে ওর (তামিম) সঙ্গে কথা হওয়ার পর চিন্তা করে দেখলাম, ৪-৫টা ব্যাট কাকে রেখে কাকে দেব। তাই (নাজমুল হাসান) পাপন ভাইয়ের সঙ্গে কথা বলে সবার জন্যই ও (তামিম) ব্যবস্থা করে নিয়ে এসেছে।”

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে দামি ব্যাট ব্যবহার করেন তামিমই। তার বিশেষ চাহিদা অনুযায়ী ব্যাটগুলো তৈরি করে ‘সিএ’ কোম্পানি।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭