কালার ইনসাইড

এসময় বাড়ি যাওয়া মানেই শীতের সঙ্গে যুদ্ধ করা : মৌসুমী হামিদ


প্রকাশ: 05/01/2024


Thumbnail

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ। নাটকের বাইরে বড়পর্দায়ও দুর্দান্ত অভিনয়ে ব্যস্ত সময় পার করছেন এই তারকা। তবে ব্যস্ততার মধ্যে সুযোগ পেলেই গ্রামের বাড়ি যাওয়া হয় তার। কিন্তু শীতের সময় ঠান্ডা আবহাওয়ার জন্য বাড়ি যাওয়া অনেকটাই কষ্ট বলে জানালেন মৌসুমী হামিদ।

দক্ষিণবঙ্গের সাতক্ষীরা জেলার তালা থানার সুন্দরবনের পাসেই মৌসুমী হামিদের বাড়ি। সেখানে ছোটবেলা থেকেই শীতের তীব্রতা কেমন, সেটি দেখেছেন তিনি। শীতের সময় ত্বক খুব রুক্ষ হয়। এ জন্য ছোটবেলায় ত্বকে সরিষার তেল, চুলে নারকেল তেল দেয়া হতো। এতে অবশ্য ত্বক মসৃণ থাকতো।

সম্প্রতি একটি সংবাদমাধ্যমকে মৌসুমী হামিদ জানিয়েছেন, ছোটবেলায় শীতের কারণে সন্ধ্যার দিকে পাড়ার ছেলেমেয়েরা খড় দিয়ে আগুন জ্বালাতো, আগুন পোহাতো। সকালে রোদে বসে সরিষার তেলের ভর্তা মাখা ভাত ও নতুন পেঁয়াজের তরকারি খেতেন। এখনো সেই স্বাদ যেন মুখে লেগে আছে তার।

অভিনেত্রী আরও বলেন, ‘বুধবার রাতে শুটিং থেকে বাসায় ফেরার পথে যে পরিমাণ কুয়াশা দেখেছি, তাতে ভালো করেই বুঝতে পেরেছি মানুষের অবস্থা। আমার জন্ম সাতক্ষীরা জেলায়। সুন্দরবন আমাদের থেকে বেশি দূরে নয়’। ছোটবেলার শীতের স্মৃতিচারণ করে জানালেন, শিগগিরই গ্রামের বাড়িতে যাবেন এই অভিসেত্রী। মূলত ভোট দেয়ার জন্য বাড়ি যাবেন। কিন্তু এখন শীত। এ জন্য বাড়ি যাওয়ার আগে শীতের তীব্রতা কেমন, সেটি জেনে নিয়েছেন ফোন করে। আর সেভাবে প্রস্ততিও নিয়েছেন মৌসুমী হামিদ।

আলোচনার এক ফাঁকে অভিনেত্রী বলেন, শুনেছি সূর্যের দেখা পেতে পেতে দুপুর গড়িয়ে যায়। বাড়ি যাওয়ার সময় কাপড়-চোপড় বেশি করে নেব। দেখা যাক, কী হয়। আর এই সময় বাড়িতে যাওয়ার মানে হচ্ছে শীতের সঙ্গে রীতিমত যুদ্ধ করা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭