ইনসাইড বাংলাদেশ

বাংলাদেশে অবস্থানরত মার্কিন নাগরিকদের সতর্ক করলো দূতাবাস


প্রকাশ: 06/01/2024


Thumbnail

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে বাংলাদেশে অবস্থানরত সকল মার্কিন নাগরিকদের সতর্ক করেছে ঢাকায় যুক্তরাষ্ট্রের দূতাবাস।

দূতাবাস এ বিষয়ে একটি সতর্কবার্তা জারি করেছে। তাতে বলা হয়, আগামী রোববার (৭ জানুয়ারি) বাংলাদেশে অনুষ্ঠেয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে এ সতর্কতা জারি করা হলো। গণমাধ্যমের প্রতিবেদনসূত্রে এ তথ্য জানা গেছে।

সতর্কবার্তায় বলা হয়, ‘ভোটের দিন (৭ জানুয়ারি) ঢাকায় মার্কিন দূতাবাসের সেবাদান বন্ধ থাকবে। এদিন যুক্তরাষ্ট্রের নাগরিকদের সতর্ক থাকতে হবে এবং মনে রাখতে হবে যে শান্তিপূর্ণ হওয়ার কথা থাকলেও যেকোনো মুহূর্তেই পরিস্থিতি সাংঘর্ষিক ও সহিংস হয়ে উঠতে পারে।’

গত বৃহস্পতিবার দূতাবাসের ওয়েবসাইটে এই সতর্কবার্তা প্রকাশিত হয়। তাতে আরও বলা হয়, ভোটের দিনে অথবা ভোটের পরের কয়েক দিন এমনকি কয়েক সপ্তাহ ধরে কোনো ধরনের আগাম সতর্কবার্তা বা অল্প সময়ের সতর্কতার মধ্যেই সহিংসতার ঘটনা ঘটতে পারে। দূতাবাস বলেছে, ‘এসব কারণে যেকোনো ধরনের বড় জমায়েত দেখলে এর আশপাশের এলাকায় মার্কিন নাগরিকদের সতর্ক থাকা উচিত।’

বাংলাদেশে অবস্থানরত মার্কিন নাগরিকদের নিজেদের নিরাপত্তার বিষয়টি পর্যালোচনা, স্থানীয় ঘটনাবলি সম্পর্কে সজাগ থাকার পাশাপাশি হালনাগাদ তথ্য পেতে স্থানীয় সংবাদমাধ্যমগুলোয় নজর রাখার আহ্বান জানানো হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭