ইনসাইড গ্রাউন্ড

ব্রাজিলের দায়িত্ব ফিরে পেয়েছেন রদ্রিগেজ


প্রকাশ: 06/01/2024


Thumbnail

ব্রাজিলের নিম্ন আদালতের দেয়া রায় স্থগিত করে তাকে অস্থায়ীভাবে সভাপতি পদে পুনর্বহাল করেছেন দেশটির সর্বোচ্চ আদালত। এর মধ্য দিয়ে দুর্নীতির অভিযোগে বরখাস্ত হওয়ার একমাস পর আবারো ব্রাজিল ফুটবল কনফেডারেশনের সভাপতির দায়িত্ব ফিরে পেয়েছেন এদনালদো রদ্রিগেজ।  

গেলো মাসে দুর্নীতির অভিযোগে নিম্ন আদলতের রায়ে বরখাস্ত হয়েছিলেন সিবিএফের প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট এদনালদো রদ্রিগেজ। ক্রীড়াঙ্গনে সরকার হস্তক্ষেপ করায় চিঠিতে ব্রাজিল ফুটবল কনফেডারেশনকে সতর্ক করেছিল ফিফা ও দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন। এমনকি সিবিএফকে নিষিদ্ধ করার হুমকিও এসেছিলো সেই সতর্কবার্তায়। অবশেষে টনক নড়েছে ব্রাজিলের।

রদ্রিগেজের ওপর থেকে নিম্ন আদালতের রায় স্থগিত করেছে ব্রাজিলের সুপ্রিম কোর্ট। তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ তুলে নিয়ে তাকে আবারও সিবিএফের সভাপতির দায়িত্বে পুর্নবহাল করার নির্দেশ দিয়েছেন আদালত। সাম্প্রতিক সময় আইনি দ্বন্দ্ব, জাতীয় দলের বাজে পারফরম্যান্স, কোচ হিসেবে কার্লো আনচেলত্তিকে নিয়োগ দিতে না পারা নিয়ে সমালোচনার মুখে ছিলেন রদ্রিগেজ। তবে, তাকে নিয়োগ না দিলে ২০২৪ সালের অলিম্পিক থেকে ব্রাজিলের নিষিদ্ধ হওয়ার শঙ্কা জাগে। তাই রদ্রিগেজকে আবারো পুনর্বহালের সিদ্ধান্ত নেন দেশটির সুপ্রিম কোর্ট।

আইনজীবী গিলমার মেন্দিজ বলেন, ‘এমন পরিস্থিতিতে একটা ঝুঁকি থেকেই যায়। ২০২৪ প্যারিসের অলম্পিকের জন্য জাতীয় দলের ফুটবলারদের নিবন্ধন শুরু হয়েছে। আমি রিও ডি জেনিরো কোর্ট অব জাস্টিসের দেয়া রায় স্থগিত করছি। এবং সিবিএফের আগের কমিটিকে পুনর্বহালের আদেশ দিচ্ছি।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭