ইনসাইড বাংলাদেশ

এবার নতুন কায়দায় মহাসড়কে নাশকতা


প্রকাশ: 06/01/2024


Thumbnail

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নাশকতার উদ্দেশ্যে ত্রিকোণ আকৃতির ধারালো লোহার পাত ছড়িয়ে-ছিটিয়ে রাখা হয়। আর এর উপর দিয়ে যানবাহন চলাচল করলেই এসব ধারালো লোহার পাত চাকায় ঢুকে পড়ছে। ফলে গাড়ীর চাকা ফেটে যাওয়ায় একে একে বিকল হয়ে পড়তে থাকে নানা ধরনের যানবাহন। যার কারনে দুর্ঘটনার মুখে মহাসড়কের পরিবহনগুলো।

শুক্রবার (৫ জানুয়ারি) ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই ও সীতাকুণ্ডে সন্ধ্যা থেকে রাত ১২টা পর্যন্ত লোহার পাতে আঘাত পেয়ে প্রায় ৮০টির মতো যানবাহন বিকল হয়ে পড়ে।

পুলিশের জানায়, মহাসড়কে নাশকতা চালানোর উদ্দেশ্যেই এসব ধারালো লোহার পাত ফেলে রাখা হয়। সীতাকুণ্ডে লোহার পাতে বিকল হয়ে যাওয়া গাড়ি লক্ষ্য করে পেট্রলবোমা ছোড়ার ঘটনাও ঘটেছে। মহাসড়কের মিরসরাই অংশের ২৯ কিলোমিটার এলাকায় এমন লোহার পাত ছড়ানো ছিল বলে পুলিশ জানায়। এতে ওই এলাকার অর্ধশত যানবাহন বিকল হয়ে পড়ে। এ ঘটনায় সন্দেহভাজন এক ওয়েল্ডিং মিস্ত্রিকে আটক করেছে পুলিশ।

যানবাহনের এক চালক বলেন, ‘কেউ উদ্দেশ্যমূলকভাবে মহাসড়কে এসব লোহার পাত ছিটিয়ে রাখে। বাড়ি ফেরার পথে কয়েকটি পাত আমার গাড়ির চাকায় ঢুকে পড়ে। এতে চাকা ফুটো হয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়তে হয়। পথে দেখেছি আরও অর্ধশতাধিক যানবাহন একই কারণে বিকল হয়ে পড়ে আছে।’

মো. জাহেদ নামের এক যাত্রী বলেন, লোহার পাতগুলো লাগার সঙ্গে সঙ্গেই যানবাহনের চাকা ফুটো হয়ে যায়। এসব পাতে যানবাহন বিকল হওয়ায় রাতে কয়েক শ যাত্রী ও চালককে বিপাকে পড়তে হয়েছে।

মিরসরাই সার্কেলের সহকারী পুলিশ সুপার মো. মনিরুল ইসলাম বলেন, এ ঘটনায় সন্দেহভাজন এক ওয়েল্ডিং মিস্ত্রিকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনাটি নাশকতা কি না, খতিয়ে দেখা হচ্ছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭