ইনসাইড পলিটিক্স

পরিবেশ সুন্দর থাকলেও লক্ষ্মণ ভালো না: জিএম কাদের


প্রকাশ: 07/01/2024


Thumbnail

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, জাতীয় পার্টিকে নির্বাচনে নিয়ে এসে শেষ পর্যন্ত কুরবানি দিয়ে নির্ভেজাল একদলীয় শাসন ব্যবস্থা হয় কি না এটা নিয়ে আমরা শঙ্কিত। নির্বাচানী পরিবেশ সুষ্ঠু ও সুন্দর থাকলেও কিছু কিছু ক্ষেত্রে লক্ষ্মণ ভালো দেখছি না।

রোববার (৭ জানুয়ারি) বেলা সাড়ে ১০টায় নিজি সংসদীয় আসনের শিশু মঙ্গল উচ্চ বিদ্যালয়ের ভোট কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এ সময় জিএম কাদের বলেন, দেশের দু-একটি জায়গায় বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া এবারের নির্বাচানী পরিবেশ সুষ্ঠু ও সুন্দর আছে। কিছু কিছু ক্ষেত্রে লক্ষ্মণ ভালো দেখছি না। সব জায়গা ভালো হওয়ার কথা ছিলো, দু-একটি জায়গায়ও যদি না হয় সেটা ভালো লক্ষণ নয়। ভোটার উপস্থিতি স্বাভাবিক বলেও জানান তিনি। সব ঠিক থাকলে জয়ের আসাও জাপা চেয়ারম্যানের।

এ সময় তিনি অভিযোগ করে বলেন, বিভিন্ন ভোট কেন্দ্র থেকে জাতীয় পার্টির এজেন্টদেরকে বের করে দেয়া হচ্ছে। ভোটারদের মধ্যে ভয় ও আস্থা হীনতা থাকায় ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি কম বলেও তিনি মন্তব্য করেন।

শেষ পর্যন্ত নির্বাচনে থাকবেন কি না সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে  জি এম কাদের বলেন, ভোটে যেহেতু এসে পড়েছি, বর্জন করার উপায় নেই। তবে লক্ষণ ভালো নয় বলে তিনি মন্তব্য করেন।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোট ভোটার ১১ কোটি ৯৬ লাখ ৯১ হাজার ৬৩৩ জন। এরমধ্যে ৬ কোটি ৭ লাখ ৭১ হাজার ৫৭৯ পুরুষ, ৫ কোটি ৮৯ লাখ ১৯ হাজার ২০২ নারী এবং ৮৫২ জন তৃতীয় লিঙ্গের ভোটার। এবারের নির্বাচনে ভোটকেন্দ্র রয়েছে ৪২ হাজার ২৫টি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আজ ৩০০ আসনের মধ্যে ২৯৯ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। নওগাঁ-২ আসনের স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম মারা যাওয়ায় ওই আসনের নির্বাচন স্থগিত করেছে ইসি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭