ইনসাইড বাংলাদেশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ককটেল বিস্ফোরণ


প্রকাশ: 07/01/2024


Thumbnail

এক ঘণ্টার ব্যবধানে ৭টি ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) তে এ ঘটনা ঘটে। তবে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। আতঙ্ক সৃষ্টি হয়েছে সাধারণ মানুষের মধ্যে।

বিশ্ববিদ্যালয় প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সূত্রে জানা যায়, শনিবার(৬ জানুয়ারি) রাত ৭টা থেকে রাত ৮টার মধ্যে চানখাঁরপুল, কার্জন হল ও নীলক্ষেত পুলিশ ফাঁড়ির সামনে এসব বিস্ফোরণের ঘটনা ঘটে।

ককটেলের ঘটনায় নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন বলছে, ক্যাম্পাসের সব প্রবেশপথে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। তার পরও গত ২৪ ঘণ্টায় পাঁচ দফায় ১২টি ককটেল বিস্ফোরণ হয়। 

জানা যায়, শনিবার রাত ৮.৫টা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্যার এএফ রহমান হলের সামনের রাস্তায় পর পর চারটি ককটেল বিস্ফোরণ হয়। খবর পেয়ে ঘটনাস্থলে শাহবাগ থানার ওসি (তদন্ত) ফোর্স নিয়ে হাজির হন। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান সংবাদমাধ্যমকে বলেন, কিছু ককটেল বিস্ফোরণ ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার বাইরে ঘটেছে। তবে বিশ্ববিদ্যালয় এলাকায় একটি ঘটনায় আমরা কয়েকজনকে শনাক্ত করেছি। তাদের কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। ভোটার ছাড়া কাউকে বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭