কালার ইনসাইড

প্রথমবার ভোট দিয়ে অন্যরকম অভিজ্ঞতা হচ্ছে : স্পর্শিয়া


প্রকাশ: 07/01/2024


Thumbnail

দ্বাদশ সংসদ নির্বাচনে প্রথমবার ভোটাধিকার প্রয়োগ করেন অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়া। তিনি ঢাকা ১০ আসনের ধানমন্ডি এলাকার ভোটার। রবিবার (৭ জানুয়ারি) দুপুরের পরে মাকে নিয়ে তার নিকটস্ত আসন সরকারি শারিরীক শিক্ষা কলেজ কেন্দ্রে পছন্দের প্রার্থীকে ভোট দিতে যান তিনি।

ভোট দিয়ে স্পর্শিয়া বলেন, ‘ভোট প্রথমবার দিলাম। খুব ভালো লাগছে। ভোটার আগে হলেও এতদিন ভোট দিতে পারিনি। কিন্তু আজ দিয়ে ভালো লেগেছে। আমার কাছে অন্যরকম অভিজ্ঞতা।’

অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়ার জন্মদিন আজ। শুক্রবার (৮ ডিসেম্বর) ত্রিশে পা দিয়েছেন এই অভিনেত্রী। বিশেষ এই দিনে 'বিশেষ' একটি ঘোষণা দিয়েছেন স্পর্শিয়া। জন্মদিনেই ‘মরণোত্তর দেহদান’ করার আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েছেন তিনি।

এদিকে গেল মাসের ৮ ডিসেম্বর ছিল অর্চিতার জন্মদিন। ওই দিন ঘোষনা দেন মরনোত্তর দেহ দান করবেন তিনি। সে প্রসঙ্গে আগেই বলেছেন, আমার শরীরটুকু মৃত্যুর পরেও যেন কাজে লাগে, সেটা খুব করে চাই। আমার হার্ট যদি ভালো থাকে সেটা স্থানান্তর হবে অন্য শরীরে, যার মাধ্যমে বেঁচে থাকবে আরেকটা জীবন। এসব ভাবতেও ভালো লাগে। শুধু হার্ট নয়, আমার শরীরের যেসব অঙ্গপ্রত্যঙ্গ ঠিক থাকবে সবই যেন কাজে লাগে মানুষ ও চিকিৎসা বিজ্ঞানের প্রসারে, এটা আমি মনেপ্রাণে চাই। এমনকি আমার কঙ্কালও যেন ব্যবহার করা হয় সেটাও আমি চাই।’

অর্চিতা স্পর্শিয়া ২০১১ সাল থেকে মিডিয়ায় কাজ করছেন। একটি টেলিকম কোম্পানির বিজ্ঞাপন দিয়ে প্রথম দর্শকদের মধ্যে আলোচনায় এসেছিলেন। এ ছাড়া, অনন্য মামুন পরিচালিত শাকিব খানের বিপরীতে 'নবাব এলএলবি', নিয়ামুল মুক্তা পরিচালিত 'কাঠবিড়ালী' ও অনন্য মামুন পরিচালিত 'আবার বসন্ত' চলচ্চিত্রে অভিনয় করে প্রশংসিত হয়েছেন তিনি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭