ইনসাইড বাংলাদেশ

বিজয়ী প্রার্থীসহ ৬১ জনের বিরুদ্ধে ইসির মামলার নির্দেশ


প্রকাশ: 08/01/2024


Thumbnail

পার পেল না আওয়ামী লীগের বিজয়ী প্রার্থীরাও। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগের একাধিক বিজয়ী প্রার্থীসহ ৬১ জন প্রার্থী ও সমর্থকের বিরুদ্ধে মামলা করার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। রোববার (৭ জানুয়ারি) রাতে এসব তথ্য জানিয়েছে ইসি।

মূলত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচন-পূর্ব অনিয়মঅনুসন্ধানে গঠিত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে মামলার এই নির্দেশ দেয়া হয়েছে। এসব প্রার্থী-সমর্থকদের মধ্যে রয়েছে চট্টগ্রাম-১৬ আসনে নৌকার প্রার্থী মোস্তাফিজুর রহমান। ভোটের দিন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে হুমকি দেয়ার অভিযোগে নির্বাচন কমিশন তার প্রার্থিতা বাতিল করে।

এছাড়া রাজশাহী-৪ আসনে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদ, নোয়াখালী-২ আসনে ক্ষমতাসীন দলের প্রার্থী মোরশেদ আলম ও একই আসনের স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান এবং ঝিনাইদহ-১ আসনে আওয়ামী লীগ প্রার্থী আব্দুল হাইয়ের বিরুদ্ধে মামলা দায়ের করতে নির্দেশ দিয়েছেন ইসি।

তাছাড়া ঠাঁকুরগাঁও-২ আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আলী আসলাম, নেত্রকোনা-১ আসনের স্বতন্ত্র প্রার্থী জান্নাতুল ফেরদৌস আরা (ঝুমা তালুকদার), মাগুরা-২ আসনে জাতীয় পার্টির প্রার্থী মো. মুরাদ আলী ও জয়পুরহাট-২ আসনের স্বতন্ত্র প্রার্থী গোলাম মাহফুজ চৌধুরীর বিরুদ্ধে মামলা করার নির্দেশ দেয়া হয়েছে।

অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি বা পরিচালনা বাধাগ্রস্ত কিংবা ব্যাহত করে- এমন বিষয়ে প্রতিবেদন দাখিলের জন্য ইসি ৩০০টি নির্বাচনী অনুসন্ধান কমিটি গঠন করে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭