ইনসাইড বাংলাদেশ

জয়পুরহাট-১ আসনে আবারও নৌকার কান্ডারী হলেন এ্যাড. দুদু


প্রকাশ: 08/01/2024


Thumbnail

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩৪, জয়পুরহাট-১ (জয়পুরহাট সদর ও পাঁচবিবি) আসনে আবারও নৌকার কান্ডারী হলেন বর্তমান সংসদ এ্যাড. সামছুল আলম দুদু। তিনি জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান কমিটির সদস্য পদে রয়েছেন।

রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ শেষে রাতে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সালেহীন তানভীর গাজী বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফলাফলে জানা যায়, আওয়ামী লীগের প্রার্থী সামছুল আলম দুদু ৯৬ হাজার ১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আব্দুল আজিজ মোল্লা কাঁচি প্রতীকে পেয়েছেন ৪৭ হাজার ৭৭৬ ভোট। তিনিও জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি এবং জয়পুরহাট পৌরসভার সাবেক চেয়ারম্যান ও মেয়র হিসাবে পরিচিত রয়েছে।

এছাড়া জাতীয় পার্টির এ কে এম মোয়াজ্জেম হোসেন লাঙ্গল প্রতীকে ১ হাজার ৩২৯ ভোট, ন্যাশনাল পিপলস্ পার্টির মো. রুকুনুজ্জামান আম প্রতিকে ৫০৯ ভোট, তৃণমূল বিএনপির মোঃ মাসুম সোনালী আঁশ প্রতিকে ৪৭০ ভোট, স্বতন্ত্র প্রার্থী এ কে এম রায়হান মন্ডল মনু ট্রাক প্রতিকের ৬ হাজার ৬২৬ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী জহুরুল ইসলাম ঈগল প্রতিকের ৫ হাজার ৪৬০ ভোট পেয়েছেন।

এ আসনে ২টি উপজেলায়, ২টি পৌরসভা ও ১৭টি ইউনিয়নে মোট ভোটার ৪ লাখ ৪৩ হাজার ৭২৭। ১৫১ টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। সর্বমোট প্রদত্ত ভোটের সংখ্যা ১ লাখ ৬৩ হাজার ৯০০, বৈধ ভোটের সংখ্যা ১ লাখ ৫৮ হাজার ১৭১, বাতিলকৃত ভোটের সংখ্যা ৫ হাজার ৭২৯ এবং প্রদত্ত ভোটের শতকরা হার ৩৭.০০ %।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭