ইনসাইড বাংলাদেশ

নওগাঁয় নৌকা ৩; স্বতন্ত্র ২ প্রার্থীর জয়


প্রকাশ: 08/01/2024


Thumbnail

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁয় ৫টি আসনের মধ্যে নৌকা তিন ও স্বতন্ত্র দুই জন বিজয়ী হয়েছে। রোববার রাত সাড়ে ৯ টায় জেলা প্রশাসকের সভাকক্ষে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক গোলাম মওলা বেসরকারি ভাবে এ ফলাফল ঘোষণা করেন।

নওগাঁ-১ (নিয়ামতপুর-পোরশা-সাপাহার) আসনে ১ লাখ ৮৬ হাজার ৯০০ ভোট পেয়ে নৌকা প্রতিকে সাধন চন্দ্র মজুমদার বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খালেকুজ্জামান তোতা ট্রাক  প্রতিক নিয়ে ৭৬ হাজার ৭২৯ ভোট পেয়েছেন। ভোট কাষ্ট হয়েছে ৬১ দশমিক ৬ শতাংশ।

নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনে নৌকা প্রতিকের প্রার্থী সৌরেন্দ্রনাথ চক্রবর্তী ১ লাখ ৩৮ হাজার ৫৬১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ছলিম উদ্দীন তরফদার ট্রাক প্রতিকে ৬০ হাজার ৫১ ভোট পেয়েছেন। এ আসনে ভোট কাষ্ট হয়েছে ৫৩ দশমিক ৭৬ শতাংশ।

নওগাঁ-৪(মান্দা) আসনে স্বতন্ত্র থেকে ট্রাক প্রতিকে 

এস.এম ব্রহানী সুলতান মামুদ ৮৫ হাজার ১৮০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতিক নিয়ে নাহিদ মোর্শেদ ৬২ হাজার ১৩২ ভোট পেয়েছেন।

নওগাঁ-৫ (সদর) আসনে নৌকা প্রতিকে ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন ১ লাখ ৪ হাজার ৬৭১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র ট্রাক প্রতিক নিয়ে দেওয়ান ছেকার আহমেদ শিষাণ ৫২ হাজার ৮৮৪ ভোট পেয়েছেন। এ আসনে ভোট কাষ্ট হয়েছে ৪৮ শতাংশ।

নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই) আসনে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট ওমর ফারুক সুমন

ট্রাক প্রতিক নিয়ে ৭৬ হাজার ৭১৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতিকের প্রার্থী আনোয়ার হোসেন হেলাল ৬৯ হাজার ৯৭১ ভোট পেয়েছেন।

এ আসনে ভোট কাষ্ট হয়েছে ৪৬ দশমিক ৭০ শতাংশ।

উৎসবমুখর পরিবেশে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। কোন ধরনের প্রতিবন্ধকতা ছাড়া ভোটাররা নিবিঘ্নে কেন্দ্রে গিয়ে ভোট প্রদান করেছে। একজন ভোটার একটি ব্যালটে একটি ভোট তার পছন্দের প্রার্থীকে দেয়ায় ভোট কেন্দ্রে কোন ভীড় লক্ষ্য করা যায়নি।

জেলা রিটার্নিং কর্মকর্তা সূত্রে জানা যায়- জেলার ৫টি আসনে ভোট গ্রহণ হয়েছে।যেখানে প্রতিদ্বন্দ্বিতা করছে ২৯ জন প্রার্থী। ৫টি আসনে মোট ভোটার সংখ্যা ১৮ লাখ ৬৩ হাজার ১৫৯ জন। ৬৫০ টি কেন্দ্রে ৪ হাজার ১১১ টি কক্ষে ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ হয়েছে।#



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭