ইনসাইড বাংলাদেশ

ভোট পড়েছে ৪১ শতাংশ, চ্যালেঞ্জ করলে ইসি প্রস্তুত: সিইসি


প্রকাশ: 08/01/2024


Thumbnail

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সারা দেশে গড়ে ৪১ দশমিক ৮ শতাংশ হারে ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

আর ভোটের এই হার নিয়ে কেউ যদি চ্যালেঞ্জ করতে চান তাহলে সেই চ্যালেঞ্জ মোকাবিলায় নির্বাচন কমিশন প্রস্তুত রয়েছে বলেও জানিয়েছেন সোমবার সিইসি।    

সোমবার (৮ জানুয়ারি) দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

কাজী হাবিবুল আউয়াল বলেন, জাপানের নির্বাচন পর্যবেক্ষক দল আমাদের সঙ্গে দেখা করেছেন। তারা সন্তুষ্ট এবং আমাদের নির্বাচন নিয়ে প্রতিবেদন দেবে।

‘আমাদের পেশাদারিত্বের সুনাম করেছে। তাদের আশা, এই নির্বাচন বাংলাদেশের উদাহরণ হয়ে থাকবে,’ বলেন সিইসি।

শেষ এক ঘণ্টায় ১৩ শতাংশ ভোট পড়া নিয়ে এক সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, ঘন্টায় ভোটের ফল পরিবর্তন হতে পারে। সব ফল হাতে পাওয়ার পর যে ফল হবে, সেটাই অথেনটিক।

এক প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনে ভোট পড়েছে ৪১ দশমিক ৮ শতাংশ। আর ভোটের এই হার নিয়ে কেউ চ্যালেঞ্জ করতে চাইলে কমিশন প্রস্তুত রয়েছে।

টানা চতুর্থবার নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা ও সরকারটানা চতুর্থবার নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা ও সরকার
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয় রোববার। ৩০০ আসনের মধ্যে ২৯৯ আসনে ভোট হলেও এক কেন্দ্র স্থগিত হওয়ায় ময়মনসিংহ-৩ আসনের ফল ঘোষণা করা হয়নি। ওই কেন্দ্রে আবার ভোট হবে।

এদিকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টানা চতুর্থবারের মতো নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গঠন করতে যাচ্ছে শেখ হাসিনা নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ। নির্বাচনে দলটি পেয়েছে ২২৫ আসন, জাতীয় ১১, কল্যাণ পার্টি ১ ও স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছে ৬১টি আসন।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭