ইনসাইড গ্রাউন্ড

চতুর্থ বিভাগের দলের বিপক্ষে বার্সার কষ্টার্জিত জয়


প্রকাশ: 08/01/2024


Thumbnail

বার্সার লা লিগার শিরোপা ধরে রাখার সম্ভাবনা ফিকে হয়ে গেছে অনেকটাই। চলতি মৌসুমটা বার্সেলোনার খুব একটা ভালো যাচ্ছে না। পয়েন্ট তালিকার তিন নম্বরে আছে কাতালান জায়ান্টরা। এমন অবস্থায় কিছুটা আত্মবিশ্বাসের জোগান পেতে পারতো কোপা দেল রে'র ম্যাচ থেকে। কিন্তু সেখানে জয় পেলেও হতাশাজনক পারফরম্যান্স আরও শঙ্কা বাড়াচ্ছে কিউল সমর্থকদের।

রোববার (৭ জানুয়ারি) কোপা দেল রে'র খেলায় স্পেনের চতুর্থ বিভাগ সেগুন্দা বি'র দল বারবাস্ত্রোর মুখোমুখি হয়েছিল লা লিগার বর্তমান চ্যাম্পিয়ন বার্সেলোনা। ম্যাচটিতে ৩-২ গোলের কষ্টকর জয় পেয়েছে কাতালান ক্লাবটি। এদিন বার্সেলনার হয়ে ফেরমিন লোপেজ, রাফিনিয়া ও রবার্ট লেভানদোভস্কি গোল করেন। বারবাস্ত্রোর হয়ে আদ্রিয়া গারিদো ও মার্ক প্রাত সেরানো দুটি গোল শোধ করেন।

বারবাস্ত্রোর মাঠ এস্তাদিও মিউনিসিপ্যালে প্রথমার্ধে একপেশে আধিপত্য দেখায় বার্সেলোনা। ১৮ মিনিটে ফেরমিন লোপেজ গোল করে কাতালানদের এগিয়ে দেন। ডি-বক্সের মধ্য থেকে বাঁ পায়েরশটে গোল করেন চলতি মৌসুমেই বার্সেলোনার মূল দলে প্রথম সুযোগ পাওয়া এই স্প্যানিয়ার্ড। কাতালান জায়ান্টদের হয়ে কোপা দেল রে'র প্রথম ম্যাচেই জালের দেখা পেলেন তিনি।

প্রথমার্ধের বাকি সময়েও আধিপত্য ধরে রাখে বার্সেলোনা। সব মিলিয়ে এই অর্ধে ১৫টি শট নিয়ে ৬টি লক্ষ্যে রাখে তারা।

দ্বিতীয়ার্ধেও দ্রুতই গোলের দেখা পায় কাতালানরা। ষষ্ঠ মিনিটে গোল করেন রাফিনিয়া। হেক্টরের ক্রস থেকে ছয় গজের বক্সের ডান থেকে গোল করেন এই ব্রাজিলিয়ান।

প্রথমার্ধে গোলের জন্য মাত্র একটি শট নেওয়া বারবাস্ত্রো দ্বিতীয়ার্ধে জ্বলে ওঠে। পাল্টা আক্রমণে গোলের দেখাও পেয়ে যায় চতুর্থ বিভাগের দলটি। ৬০ মিনিটে আদ্রিয়া গারিদো বল জালে পাঠিয়ে খেলা জমিয়ে তোলেন।

এদিন প্রথম একাদশে ছিলেন না লেভানদোভস্কি। ৮৮ মিনিটে জোয়াও ফেলিক্সের বদলি হিসেবে নেমে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান বাড়ান এই পোলিশ স্ট্রাইকার। ডি-বক্সে বারবাস্ত্রোর মিডফিল্ডার হাভিতোর হাতে বল লাগলে রেফারি পেনাল্টির বাঁশি বাজান।

গোল খেয়েও লড়াই চালিয়ে যেতে থাকে বারবাস্ত্রো। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে দলটির মিডফিল্ডার আন্টোনিও ক্রেসপোকে ডি-বক্সে ফেলে দেন বার্সেলোনার ডিফেন্ডাররা। ফলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিকে গোল করে ম্যাচ জমিয়ে তোলেন মার্ক প্রাত।

তবে বাকি সময়টা এই ব্যবধান ধরে রেখে পরের রাউন্ডে জায়গা করে নেয় জাভি হার্নান্দেজের দল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭