ওয়ার্ল্ড ইনসাইড

সরাসরি সম্প্রচার চলাকালে টিভি স্টুডিওতে বন্দুকধারীদের হামলা


প্রকাশ: 10/01/2024


Thumbnail

ইকুয়েডরে সরাসরি সম্প্রচার চলাকালে একটি টেলিভিশনে স্টুডিওতে ঢুকে পড়েন কয়েকজন বন্দুকধারী। এ সময় ওই অনুষ্ঠানের কর্মীদের মেঝেতে শুয়ে ও বসে পড়তে বাধ্য করেন তারা। একপর্যায়ে সরাসরি সম্প্রচার বন্ধ হয়ে যায়। এক দুর্ধর্ষ অপরাধী কারাগার থেকে পালিয়ে যাওয়ার পর ৬০ দিনের জরুরি অবস্থা জারির পরদিন এই ঘটনা ঘটল।

বিবিসি জানিয়েছে, মঙ্গলবার (৯ জানুয়ারি) দেশটির গুয়াকিল শহরে টিসি নামের ওই টেলিভিশন স্টেশনে এ ঘটনা ঘটে।

প্রতিবেদন মতে, প্রায় আধা ঘণ্টা পর পুলিশ সদস্যদের ওই স্টুডিওতে ঢুকতে দেখা যায়। এক্সে দেয়া এক পোস্টে দেশটির পুলিশ জানিয়েছে, ওই টেলিভিশন স্টেশন থেকে কর্মীদের সরিয়ে আনা হয়েছে। সন্দেহভাজন কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে।

 ইকুয়েডরের দুর্ধর্ষ মাদক চক্র লস ক্রোনেরসের হোতা হোসে অ্যাডলফো মাসিয়াস রোববার (৭ জানুয়ারি) কারাগার থেকে পালিয়ে যান। ৪৪ বছর বয়সী মাসিয়াস ‘ফিতো’ নামেও পরিচিত। মাদকপাচার ও খুনসহ সংঘবদ্ধ অপরাধের দায়ে তার ৩৪ বছরের সাজা হয়েছে।

পরদিনই মাদক চক্রের বিরুদ্ধে লড়াইয়ের ঘোষণা দিয়ে ৬০ দিনের জরুরি অবস্থা জারি করেন দেশটির প্রেসিডেন্ট দানিয়েল নোবোয়া। এছাড়া ঘোষণা করা হয় রাত্রিকালীন কারফিউ। জরুরি অবস্থা ঘোষণার পর অন্তত সাতজন পুলিশ সদস্যকে অপহরণ করেছে সংঘবদ্ধ মাদকপাচার গোষ্ঠী। টেলিভিশন স্টুডিওতে হামলার ঘটনার সঙ্গে কারাগার থেকে পালিয়ে যাওয়ার ঘটনার যোগসূত্র আছে কিনা এখনও স্পষ্ট নয়।

এদিকে মঙ্গলবার ভোর রাতে দেশটির রিওবাম্বা শহরের আরেকটি কারাগার থেকে মাদক চক্রের অন্তত ৪০ জন পালিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। ২০২১ সালের পর থেকে ইকুয়েডরের কারাগার গুলোয় বিভিন্ন মাদক ও অপরাধী চক্রের সদস্যদের দাঙ্গা-হাঙ্গামায় প্রাণ গেছে চারশ'র বেশি বন্দির।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭