ইনসাইড পলিটিক্স

মিত্রদের নিয়ে নতুন কর্মসূচি ঘোষণা করবে বিএনপি


প্রকাশ: 10/01/2024


Thumbnail

আবার নতুন করে আন্দোলন-কর্মসূচির পরিকল্পনা করছে বিএনপি। এবার মিত্রদের সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে নামবে বিএনপি এবং সমমনা দলগুলো। এ লক্ষ্যে সরকারবিরোধী আন্দোলনে যুক্ত রাজনৈতিক দলগুলোর সঙ্গে বিএনপির শীর্ষ নেতারা আলোচনা শুরু করেছেন। এরপরই নতুন কর্মসূচি ঘোষণা দেবে বিএনপি।

নির্ভরযোগ্য সূত্র ও গণমাধ্যমের প্রতিবেদন বলছে, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ জ্যেষ্ঠ নেতারা মঙ্গলবার (৯ জানুয়ারি) বিকেলে ‘১২–দলীয় জোট’ ও ‘জাতীয়তাবাদী সমমনা জোট’ নেতাদের সঙ্গে মতবিনিময় করেন। তারেক রহমান যুক্তরাজ্য থেকে ভিডিও কলের মাধ্যমে মতবিনিময় সভায় অংশ নেন। এ ছাড়া দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ভারতে অবস্থানরত সালাউদ্দিন আহমেদও এতে যুক্ত হন।

এলডিপির মহাসচিব ও ১২–দলীয় জোটের মুখপাত্র শাহাদাত হোসেন সেলিম গণমাধ্যমকে বলেন, এত চাপ, এত প্রলোভন সত্ত্বেও জোটের নেতারা ফ্যাসিবাদবিরোধী আন্দোলন থেকে সরে যাননি। সে জন্য জোট নেতাদের আন্তরিক ধন্যবাদ জানানো হয়েছে। জনগণের বিজয় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে।

মতবিনিময়ে আরও অংশ নেন জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, জাগপার রাশেদ প্রধান ও ইকবাল হোসেন, জমিয়তে উলামায়ে ইসলামের গোলাম মহিউদ্দিন ইকরাম ও রশিদ বিন ওয়াক্কাস, বাংলাদেশ জাতীয় দলের শামসুল আহাদ, ইসলামী ঐক্যজোটের আবদুল করিম প্রমুখ।

ওইদিনই এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ভোট বর্জন করে দেশের মানুষ আওয়ামী লীগকে ‘লাল কার্ড’ দেখিয়েছে। এই ডামি নির্বাচনের ডামি প্রার্থীরা এখন ডামি সংসদে নেতৃত্ব দেওয়ার প্রস্তুতি নিচ্ছেন, যাদের কোনো বৈধতা নেই। নির্বাচন কমিশন ভোট পড়ার গোঁজামিলের হিসাব তৈরি করেছে। তার দাবি, সরকারের নির্দেশে শেষ এক ঘণ্টায় প্রতিটি কেন্দ্রে ভোট ডাকাতির প্রতিযোগিতা হয়েছে হার বাড়ানোর জন্য।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭