ইনসাইড গ্রাউন্ড

বিশ্বকাপে দারুণ পারফর্মেন্সের পুরস্কার পেলেন শামি


প্রকাশ: 10/01/2024


Thumbnail

সবশেষ ওয়ানডে বিশ্বকাপে মোহাম্মদ শামি হয়েছিলেন ব্যাটসম্যানদের ত্রাস। প্রথম কয়েকটি ম্যাচে সুযোগ না পাওয়া শামি টুর্নামেন্ট জুড়েই প্রমাণ করেছিলেন তিনি দূর্দমনীয়। তার আগেনে পেসে পুড়েছে প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানরা। পুরো টুর্নামেন্টে মাত্র ৭ ম্যাচ খেলে তিনি নেন ২৪ উইকেট। অসামান্য সেই পারফরম্যান্সের পুরস্কার পেলেন ভারতীয় পেসার।

বিশ্বকাপে দারুণ পারফরম্যান্সের ফলস্বরূপ ‘অর্জুন পুরস্কার পেয়েছেন শামি। ভারতের ক্রীড়াক্ষেত্রে অবদানের জন্য অর্জুন অ্যাওয়ার্ড দেওয়া হয়। ক্রীড়াক্ষেত্রে এটি দেশটির দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার, সর্বোচ্চ মর্যাদার পুরস্কারটি হচ্ছে ‘খেলরত্ন

শামির হাতে পুরস্কার তুলে দিয়েছেন ভারতের রাষ্ট্রপতি দ্রুপদি মুরমু। পুরস্কার হাতে পেয়ে আপ্লুত শামি। তিনি বলেন, ‘আজ আমি খুব গর্ব বোধ করছি। রাষ্ট্রপতির থেকে অর্জুন পুরস্কার পেয়ে আমি গর্বিত। যারা আমাকে এখানে পৌঁছাতে সহায়তা করেছেন, আমি তাদের ধন্যবাদ জানাতে চাই। আপনাদের সবার জন্যই এই কৃতিত্ব দেখাতে পেরেছি। দেশকে গর্বিত করার জন্য আমি সর্বদা আমার সেরাটা দেওয়ার চেষ্টা করব।

বিশ্বকাপে অস্ট্রেলিয়ার লেগ স্পিনার অ্যাডাম জাম্পার যেখানে ২৩ উইকেট পেতে খেলতে হয়েছে ১১ ম্যাচ, সেখানে শামি ২৪ উইকেট নিয়েছেন মাত্র ৭ ম্যাচে। বিশ্বকাপ ইতিহাসে প্রথম বোলার হিসেবে ইনিংসে ৫ উইকেট পেয়েছেন তিনবার। সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে ৭ উইকেট নিয়ে গড়েছেন অনন্য রেকর্ড।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭