টেক ইনসাইড

তোপের মুখে সিদ্ধান্ত পরিবর্তন করল গ্রামীণফোন


প্রকাশ: 10/01/2024


Thumbnail

সম্প্রতি এসএমএস-এর মাধ্যমে গ্রামীণফোন গ্রাহকদের জানিয়েছিল আগামী ১০ জানুয়ারি থেকে সর্বনিম্ন রিচার্জ অ্যামাউন্ট ৩০ টাকা করা হবে। এ সিদ্ধান্ত নিয়ে গ্রামীনফোন গ্রাহকদের জনমনে তৈরি হয় মিশ্র প্রতিক্রিয়া।

এরপর বিষয়টি নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করে কোম্পানিটির নতুন সিদ্ধান্তের সমালোচনা করা হয় বিভিন্ন স্যোশাল মিডিয়া প্লাটফর্মে। এছাড়া গ্রামীনফোনের সিম বয়কটেরও ডাক দেওয়া হয়। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ‘বয়কট গ্রামীণসিম’ নামে কয়েকটি ইভেন্টও খোলা হয়।

গ্রাহকদের এসব তোপের মুখে নিজেদের এ নতুন সিদ্ধান্ত পরিবর্তন করেছে গ্রামীণফোন। 

এ বিষয়ে গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশন শরফুদ্দিন আহমেদ গণমাধ্যমকে বলেন, ‘আমরা এটা এখনই বাস্তবায়ন করছি না। এ বিষয়ে বিটিআরসির সঙ্গে আলোচনা হবে। সেই আলোচনার পরিপ্রেক্ষিতে আমরা পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করব।’

শারফুদ্দিন আহমেদ বলেন, সর্বনিম্ন ব্যালান্স রিচার্জ ৩০ টাকা করার বিষয়টি আমরা বিবেচনা করেছিলাম। তবে গ্রাহক সুবিধার্থে বর্তমানে আমাদের আরও বিভিন্ন ধরনের যে রিচার্জ অপশনগুলো রয়েছে। যেমন - ১৪ টাকা, ১৯ টাকা। একইসাথে ২৯ টাকা রিচার্জে মিনিট প্যাক, ২০ টাকার ব্যালান্স রিচার্জ কার্ড, ১৪ টাকা ও ১৯ টাকার মিনিট ও ডাটা কার্ড এবং ২৯ টাকার ডাটা কার্ড সেবা চালু রয়েছে।

সর্বনিম্ন ব্যালান্স রিচার্জ ৩০ টাকা হলেও, অন্যান্য এই অপশনগুলো গ্রাহকরা ব্যবহার করতে পারতেন বলেও মন্তব্য করেন তিনি।

২০২২ সালের জুলাই থেকে সর্বনিম্ন রিচার্জের পরিমাণ ২০ টাকা করা হয়। বর্তমানে গ্রামীণফোনের গ্রাহকরা সর্বনিম্ন ২০ টাকা রিচার্জ করতে পারেন। এর আগে সর্বনিম্ন ১০ টাকা রিচার্জ করা যেত। গতকাল মঙ্গলবার (৯ জানুয়ারি) রিচার্জের সর্বনিম্ন সীমা ৩০ টাকা নির্ধারণ করার সিদ্ধান্ত হয়। 

এসএমএস ও মাইজিপি অ্যাপের মাধ্যমে গ্রামীণফোন গ্রাহকদের জানিয়েছিল, ‘ রিচার্জের পরিমান বাড়লেও ৩০ টাকার নিচের রিচার্জ অফার এবং স্ক্র্যাচকার্ড আগের মতো ব্যবহার করা যাবে।’ তবে রিচার্জের বিষয়টিতে মানুষ তীব্র আপত্তি ও প্রতিক্রিয়া জানায়। এসব সমালোচনার মুখেই এমন সিদ্ধান্ত থেকে সরে এসেছে গ্রামীণফোন। 

গ্রামীণফোন কোম্পানি ১৯৯৭ সালে বাংলাদেশে যাত্রা শুরু করে । এটি নরওয়েভিত্তিক কোম্পানি টেলিনরের মালিকানাধানী কোম্পানি যারা বাংলাদেশে টেলিযোগাযোগ সেবা প্রদান করে থাকে।




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭