কালার ইনসাইড

আসছে বিদ্যা বালানের ‘ভুল ভুলাইয়া ৩’


প্রকাশ: 10/01/2024


Thumbnail

২০০৭ সালে মঞ্জুলিকা চরিত্রে বিদ্যা বালানকে দেখা গিয়েছিল রি ফ্র্যাঞ্চাইজির প্রথম সিনেমা ‘ভুল ভুলাইয়া’তে। কিন্তু এই ফ্র্যাঞ্চাইজির দ্বিতীয় সিনেমা ‘ভুল ভুলাইয়া ২’ এ দেখা যায়নি বিদ্যাকে। তার স্থানে অভিনয় করেন টাবু। এবার ফিরছেন তিনি । 

‘ভুল ভুলাইয়া’ ফ্র্যাঞ্চাইজির দুই সিনেমার জনপ্রিয়তার পেছনে চিত্রনাট্যের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকলেও প্রথম কিস্তির সিনেমাটির সাফল্যের জন্য কৃতিত্ব দেওয়া অভিনেত্রী বিদ্যা বালানকে।

ভুল ভুলাইয়া এবং ভুল ভুলাইয়া ২ মুক্তির পর দর্শকদের থেকে তুমুল সাড়া পেয়েছিল। বক্স অফিসে চুটিয়ে ব্যবসাও করে এই ছবি। এবার আসছে রি ফ্র্যাঞ্চাইজির তৃতীয় ছবি, ভুল ভুলাইয়া ৩। 

হিন্দুস্তান টাইমস বলছে, আসতে চলেছে ‘ভুল ভুলাইয়া ৩’; আর তাতে ১৭ বছর পর মঞ্জুলিকা হয়ে ফিরছেন বিদ্যা। এছাড়া দ্বিতীয় পর্বে অভিনয় করা কার্তিক আরিয়ানও রয়েছেন নতুন পর্বে।

‘ভুল ভুলাইয়া ৩’ নির্মাণ করবেন পরিচালক আনিস বাজমি। পরিচালক বলেছেন, বিদ্যাকে ঘিরে এই সিনেমার তৃতীয় পর্বের কাহিনী বোনা হয়েছে।

‘ভুল ভুলাইয়া ৩’র বেশিরভাগ অংশের শুটিং হবে কলকাতাসহ পশ্চিমবঙ্গের আরও কয়েক জায়গায়।

২০০৭ সালে এই সিরিজের প্রথম সিনেমা ‘ভুল ভুলাইয়া’; নির্মাণ করেছিলেন পরিচালক প্রিয়দর্শন। সিনেমাটি মূলত ১৯৯৩ সালের মালায়ালাম চলচ্চিত্র ‘মনিচিত্রথাঝু’র রিমেক।

অক্ষয় কুমার ও বিদ্যা বালান অভিনীত ‘ভুল ভুলাইয়া’ দর্শক ও সমালোচকদের কাছ থেকে কুড়িয়েছিল অকুণ্ঠ প্রশংসা। বিশেষ করে বিদ্যার ধ্রুপদী নৃত্য এবং কোনো কোনো সংলাপে ঝরঝরে বাংলা বচন তাকে আলাদা করে তুলেছিল।

এরপর ২০২২ সালে আসে ‘ভুল ভুলাইয়া ২’। তবে এটি কোনো রিমেক সিনেমা ছিল না। প্রথম কিস্তির গল্পের রেশও দেখা যায়নি দ্বিতীয়টিতে। এমনকি অভিনয় শিল্পী শিল্পী, কলাকুশলীসহ নতুন টিম নিয়ে ‘ভুল ভুলাইয়া ২’ বানাতে মাঠে নামেন পরিচালক আনিস বাজমি। সেবার বাজমি এই সিনেমায় নিয়ে আসেন কার্তিক আরিয়ানকে, আর বিদ্যার চরিত্রটি করেন টাবু। বছরের শেষ নাগাদ দীপাবলীতে ‘ভুল ভুলাইয়া ৩’ মুক্তি দিতে চাইছেন বাজমি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭