ইনসাইড বাংলাদেশ

শেখ হাসিনাকে শুভেচ্ছা জানালেন শি জিনপিং


প্রকাশ: 11/01/2024


Thumbnail

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করে চারবার প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে শুভেচ্ছা জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) চীনা প্রেসিডেন্টের পক্ষ থেকে এ শুভেচ্ছা বার্তা পাঠানো হয়। একই দিন শেখ হাসিনাকে শুভেচ্ছা জানান চীনের প্রধানমন্ত্রী লি কিয়াং।

এক বার্তায় অভিনন্দন জানিয়ে শি জিনপিং বলেন, বাংলাদেশ ও চীন দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ প্রতিবেশী। কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পর থেকে দেশ দুটির মধ্যে চমৎকার সম্পর্ক বিরাজ করছে। পারস্পরিক সুবিধার ক্ষেত্রে উভয় দেশই সমান সমান ফলাফল অর্জন করেছে। মূল স্বার্থের সঙ্গে সম্পর্কিত বিষয়গুলোতে চীন ও বাংলাদেশ একে অপরকে দৃঢ়ভাবে সমর্থন করে এবং যৌথভাবে প্রতিটি দেশের উন্নয়নে কাজ করে। এই বন্ধুত্বপূর্ণ সম্পর্কের ফলে রাজনৈতিক পারস্পরিক আস্থা বৃদ্ধি করবে, ঐতিহ্যগত বন্ধুত্বকে আরও উন্নীত করবে, উন্নয়ন কৌশলগুলোকে আরও সমন্বিত করবে এবং বেল্ট অ্যান্ড রোড কোঅপারেশনের কৌশলগত অংশীদারত্বকে চীন-বাংলাদেশ আরও নতুন উচ্চতায় নিয়ে যাবে।

চীনের প্রধানমন্ত্রী লি চ্যাং শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে বলেন, চীন ও বাংলাদেশ ঘনিষ্ঠ প্রতিবেশী এবং দুই দেশের ঘনিষ্ঠ সহযোগিতার দীর্ঘস্থায়ী বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বিদ্যমান এবং দুই দেশে পরস্পরের উন্নয়ন অংশীদার। সাম্প্রতিক বছরগুলোতে চীন ও বাংলাদেশ রাজনৈতিক পারস্পরিক বিশ্বাসকে গভীর করেছে এবং বেল্ট অ্যান্ড রোড কোঅপারেশনের কৌশলগত অংশীদারত্বকে আরও ফলপ্রসূ করেছে। চীন-বাংলাদেশ সহযোগিতার কৌশলগত অংশীদারত্বের আরও বিকাশ ঘটাতে চায়, যাতে করে দুই দেশ এবং দুই দেশের জনগণ আরও উপকৃত হয়।

এর আগে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মালদ্বীপের প্রেসিডেন্ট মোহাম্মদ মুইজ্জু।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭