কালার ইনসাইড

মাইলফলক রেকর্ড গড়ল ‘অন্তর্জাল’


প্রকাশ: 12/01/2024


Thumbnail

সম্প্রতি ডিজিটাল বিনোদনের প্ল্যাটফর্ম টফি-তে মুক্তি পেয়েছে দেশের প্রথম সাইবার ক্রাইম থ্রিলার সিনেমা ‘অন্তর্জাল’। সিনেমাটি মাত্র দুই সপ্তাহে এক কোটি মিনিট ভিউয়ের মাইলফলক স্পর্শ করেছে। 

২০২৩ সালের ২১ ডিসেম্বর -এ টফি অ্যাপে প্রিমিয়ার হয় ‘অন্তর্জাল’। দীপংকর দীপন পরিচালিত ‘অন্তর্জাল সিএমায় অভিনয় করেন দেশের জনপ্রিয় অভিনয়শিল্পী বিদ্যা সিনহা মিম, সিয়াম আহমেদ, সুনেরাহ বিনতে কামাল প্রমূখ।

গত বছরের ২২ সেপ্টেম্বর বাংলাদেশের সিনেমা হিসেবে দেশের বাইরে রেকর্ড সংখ্যক থিয়েটারে মুক্তি পেয়েছিল ‘অন্তর্জাল’। দেশের মাত্র ৩৪টি হলে মুক্তি পেলেও যুক্তরাষ্ট্র ও কানাডার ১৫০টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় সিনেমাটি। পরে সর্বোচ্চসংখ্যক দর্শকের কাছে সিনেমাটি পৌঁছে দিতে টফি-তে উন্মুক্ত করা হয় ‘অন্তর্জাল’। সারা দেশের দর্শক যে কোনো নেটওয়ার্ক থেকে সম্পূর্ণ বিনামূল্যে পুরো সিনেমাটি দেখার সুযোগ পেয়েছেন।

বাংলাদেশের বিরুদ্ধে বিদেশি অপশক্তির ষড়যন্ত্র, সাইবার হামলা এবং সেটার বিরুদ্ধে দেশের কয়েকজন তরুণের দুঃসাহসিক লড়াইয়ের গল্প নিয়ে তৈরি হয়েছে ‘অন্তর্জাল’।

‘অন্তর্জাল’ সিনেমাটির গল্প লিখেছেন সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। ছবিতে চিত্রনায়িকা বিদ্যা সিনহা মিমকে দেখা যাবে নিশাদ চরিত্রে। সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট ভূমিকায় অভিনয় করেছেন তিনি। অভিনেত্রী সুনেরাহ বিনতে কামালকে সিনেমার গুরুত্বপূর্ণ একটি চরিত্রে দেখা যাবে। চরিত্রটির নাম প্রিয়ম। রোবট নিয়ে তিনি কাজ করেন।

এই সিনেমায় প্রথমবারের মতো সিয়াম ও সুনেরাহকে জুটি হিসেবে দেখা যায়। ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন এবিএম সুমন, রওনক হাসান, অমিত সিনহা, মোহাম্মদ আলী হায়দার, মোহাম্মদ বারী, কিটো ভাই প্রমুখ।

এ নিয়ে পরিচালক দীপংকর দীপন বলেন, ‘আমরা দর্শকদের বলেছিলাম, তাদের এলাকায় সিনেমা হল থাকুক বা না থাকুক সেটা নিয়ে ভাবতে হবে না, আমরা তাদের কাছে সিনেমা নিয়ে পৌঁছে যাব। বাংলাদেশের সিনেমা যে উন্নতি করেছে সেটা আপনারা উপভোগ করতে পারবেন। অবশেষে টফি-এর মাধ্যমে সারা দেশের সিনেমাপ্রেমী মানুষ যে কোনো নেটওয়ার্ক থেকে একদম ফ্রি-তে অন্তর্জাল দেখছেন। দুই সপ্তাহে টফি-তে পনের লাখের বেশি ভিউ হয়েছে সিনেমাটির।’

বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশনের উৎসাহে নির্মিত এই সিনেমাটি প্রযোজনা করেছে মোশন পিপল স্টুডিও এবং স্পেলবাউন্ড লিও বার্নেট।

টফি-এর মার্কেটিং ডেপুটি ডিরেক্টর মুহাম্মদ আবুল খায়ের চৌধুরী বলেন, মাত্র ১৪ দিনে ১ কোটি মিনিট স্ট্রিমিং এর রেকর্ড ছাড়িয়েছে ‘অন্তর্জাল’। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭