ওয়ার্ল্ড ইনসাইড

প্রবল তুষারঝড়ে বিধ্বস্ত যুক্তরাষ্ট্র, ফ্লাইট বাতিল


প্রকাশ: 12/01/2024


Thumbnail

যুক্তরাষ্ট্রের পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে প্রবল তুষারঝড় বয়ে যাচ্ছে। এসব অঞ্চলে হিমশীতল আবহাওয়া ও ভারী তুষারপাতের সঙ্গে ঝড়ো বাতাস বয়ে যাওয়ায় এক হাজার ২০০-এর বেশি ফ্লাইট বাতিল করেছে বিভিন্ন মার্কিন এয়ারলাইন্স। 

শুক্রবার (১২ জানুয়ারি) এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স।

গত মঙ্গলবার থেকে যুক্তরাষ্ট্রের একাধিক রাজ্যে প্রবল তুষারঝড় দেখা দেয়। পুরু বরফের আস্তরণে ঢেকে গেছে বিভিন্ন শহর। হিমশীতল আবহাওয়া ও ভারী তুষারপাতের সঙ্গে বয়ে যাচ্ছে ঝোড়ো বাতাস। এসব কারণে দেশটির ১২টি রাজ্যের আট লাখের বেশি মানুষ বিদ্যুৎহীন হয়ে পড়েছেন। ব্যাহত হচ্ছে সব ধরনের যান চলাচল।

ফ্লাইট অ্যাওয়ারের তথ্য অনুযায়ী, তীব্র তুষারঝড়ের জেরে মোট ১২৪৩টি ফ্লাইট বাতিল করা হয়েছে। এ ছাড়া ৫১৪টি ফ্লাইট বিলম্বিত হয়েছে।

ডেল্টা এয়ার লাইনস বলেছে, আজ ও আগামীকাল মধ্য-পশ্চিমের আবহাওয়ার কারণে বিমান চালানোয় আমরা কিছু অপারেশনাল চ্যালেঞ্জের মুখে পড়তে পারি।

এর আগে গতকাল বৃহস্পতিবার মার্কিন ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন সতর্ক করে বলেছিল, মেঘ, তুষার ও ঝোড়ো বাতাসের কারণে নির্দিষ্ট কয়েকটি বিমানবন্দরে ফ্লাইট বিলম্বিত হতে পারে।

সবচেয়ে বেশি ২৩৮টি ফ্লাইট বাতিল হয়েছে ইউনাইটেড এয়ারলাইন্স হোল্ডিংসের। এরপরেই সাউথওয়েস্ট এয়ারলাইন্সের ২১৫টি ফ্লাইট বাতিল হয়েছে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭