কালার ইনসাইড

ছন্দঃপতনের দিকে মহেশের 'গুন্টুর কারাম'


প্রকাশ: 14/01/2024


Thumbnail

বিশ্ব জুড়ে ভারতের দক্ষিণি সিনেমার কদর দিন দিন বেড়েই চলেছে। দক্ষিণি অনেক সিনেমা বলিউডকে টপকে বক্স অফিসের রেকর্ড ভেঙ্গেছে বহুবার। সেই ধারাবাহিকতায় এবার দক্ষিণি সুপারস্টার মহেশ বাবুর বহুল প্রত্যাশিত সিনেমা ‘গুন্টুর কারাম’  মুক্তির প্রথম দিন ৪১.৩০ কোটি আয় করে বেশ দুর্দান্ত শুরু করেছিল।

শুক্রবার মুক্তির প্রথম দিন শুরুটা ভালো করলেও গল্প ও নির্মাণে দর্শক প্রত্যাশা পূরণ করতে পারেনি সিনেমাটি। তাই নেতিবাচক দর্শক প্রতিক্রিয়ায় শনিবার সিনেমাটির আয় কমেছে। রীতিমতো ছন্দঃপতন হয়েছে এটির। তাই নেতিবাচক দর্শক প্রতিক্রিয়ায় শনিবার সিনেমাটির আয় কমেছে। রীতিমতো ছন্দঃপতন হয়েছে এটির।

বাণিজ্য ওয়েবসাইট স্যাকনিল্কের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, প্রাথমিক অনুমান অনুসারে ত্রিবিক্রম শ্রীনিবাসের চলচ্চিত্রটি শনিবার দ্বিতীয় দিন মাত্র ১৩ কোটি রুপি আয় করেছে। সিনেমাটির আয় ব্যাপকভাবে হ্রাস পেয়েছে। দুই দিনে এটি ভারতে মোট ৫৪.০৩ কোটি আয় করেছে।

প্রতিবেদন বলা হয়েছে, শনিবার মহেশ বাবুর গুন্টুর কারামের তেলুগুতে ৪৬.০২ শতাংশ দর্শক আসন দখলে ছিল।

এটি তেলুগু চলচ্চিত্র ‘হনুমান’-এর সাথে মুক্তি পেয়েছে, যার শুরুটা কম হলেও শনিবার গুন্টুর কারামের কাছাকাছি আয় করেছে। শনিবার হনুমান ১২.৫ কোটি আয় করেছে। তেমন কোনো তারকানির্ভর না হয়েও সিনেমাটি দর্শক ও সমালোচকদের কাছ থেকেও দারুণ প্রশংসা পাচ্ছে। রীতিমতো টেক্কা দিচ্ছে মহেশের গুন্টুর কারামকে।

এদিকে শনিবার দর্শকদের সাথে ‘গুন্টুর কারাম’ দেখতে হায়দরাবাদের একটি থিয়েটারে গিয়েছিলেন মহেশ বাবু নিজেই। দক্ষিণের সুপারস্টারকে তার ভক্তদের সঙ্গে শো উপভোগ করার পাশাপাশি ছবি তুলতে দেখা গেছে।

তবে বক্স অফিসে সিনেমাটির নেগেটিভ রিভিউ বেশ ভালো প্রভাব ফেলেছে। এক দিনেই আয়ের এমন পতন রীতিমতো চিন্তায় ফেলেছে নির্মাতাদের। ২০০ কোটির বিশাল বাজেটে নির্মিত হয়েছে ‘গুন্টুর কারাম’।

সিনেমাটিতে অভিনয় করেছেন শ্রীলীলা এবং পূজা হেগড়ে। সিনেমাটিতে সংগীত পরিচালনা করেছেন থামন। পিএস বিনোদের চিত্রগ্রহণে সিনেমাটির সম্পাদনা করেছেন নবীন নুলি। সিথারা এন্টারটেইনমেন্টস এবং ফরচুন ফোর সিনেমার ব্যানারে ‘গুন্টুর কারাম’ প্রযোজনা করেছেন সূর্যদেবরা নাগা ভামসি এবং এস সাই সৌজন্যা। ‘অথাদু’ এবং ‘খালেজা’-এর পর ‘গুন্টুর কারাম’ সিনেমার মাধ্যমে তৃতীয়বারের মতো একসঙ্গে কাজ করেছেন ত্রিবিক্রম শ্রীনিবাস এবং মহেশ বাবু। আগের দুটি সিনেমাই বক্স অফিসে দারুণ সাফল্য অর্জন করতে সক্ষম হয়েছিল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭