ইনসাইড বাংলাদেশ

রাজনীতিবিদ ক্ষমতায় না থাকলে দেশের উন্নতি হয় না: প্রধানমন্ত্রী


প্রকাশ: 14/01/2024


Thumbnail

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, নির্বাচন যেন না হতে পারে সেটাই ছিলো চক্রান্ত। কিন্তু কোনো রাজনীতিবিদ যদি ক্ষমতায় না থাকে দেশের উন্নতি হতে পারে না, এটাই প্রমাণিত সত্য।

রোববার (১৪ জানুয়ারি) কোটালীপাড়ায় আওয়ামী লীগের শুভেচ্ছা ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। এ সময় বাংলাদেশের গণতন্ত্রকে অব্যাহত রাখতে দ্বাদশ সংসদ নির্বাচনে ভোট দেয়ায় জনগণকে ধন্যবাদ জানান তিনি। 

৭ জানুয়ারির নির্বাচনে জনগণ ও গণতন্ত্রের বিজয় হয়েছে উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, নির্বাচন বানচালে বিএনপির সমস্ত ষড়যন্ত্র জনগণ ভোট দিয়ে ধুলিস্যাৎ করে দিয়েছে। 

বিএনপি যতো বার নির্বাচন বানচাল করতে চেয়েছে, ততো বার জনগণ জবাব দিয়েছে মন্তব্য করে শেখ হাসিনা বলেন, ১৯৯৬ সালের ১৫ ফেব্রুয়ারির নির্বাচনে ২১ শতাংশ ভোট পরেছিলো। তখন নাকে খত দিয়ে তাদের বিদায় নিতে হয়েছিলো। যারা গণতন্ত্রের ‘গ’ বোঝে না তারা এখন গণতন্ত্রের জন্য আন্দোলন করে, যোগ করেন শেখ হাসিনা।

তিনি বলেন, ২০০৮ সালের নির্বাচনে শোচনীয় পরাজয়ের পর থেকে বিএনপির লুটপাট, দুঃশাসন, সন্ত্রাস, জঙ্গিবাদের কারণে তাদের ওপর মানুষ ছিলো বীতশ্রদ্ধ (আস্থাহীন)।

দ্বাদশ সংসদ নির্বাচনের আগের সময়গুলোতে বিএনপির ডাকা হরতাল-অবরোধে অনেক মানুষের প্রাণহানীসহ বিভিন্ন ক্ষয়ক্ষতি হয়েছে। এই প্রসঙ্গ টেনে সরকারপ্রধান বলেন,যারা আগুন দিয়ে মানুষ মেরেছে তাদের ছাড় নেই। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। হুকুমদাতাসহ আগুন সন্ত্রাসীদের খুঁজে খুঁজে বের করে আইনি ব্যবস্থা নেওয়া হবে। যাতে ভবিষ্যতে আর কেউ এমন করতে না পারে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭