ইনসাইড গ্রাউন্ড

বার্সেলোনাকে এক হালি দিয়ে চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ


প্রকাশ: 15/01/2024


Thumbnail

ব্রাজিলিয়ান ফুটবলার ভিনিসিয়ুস জুনিয়রের হ্যাটট্রিক নৈপুণ্যে বিধ্বস্ত হয়েছে বার্সেলোনা। স্প্যানিশ সুপার কাপের ফাইনালে প্রথমার্ধেই হ্যাটট্রিকে করে ভিনিসিয়ুস। শিরোপা নির্ধারণী ম্যাচে ৪-১ গোলে জিতে ১৩তম বারের মতো সুপার কাপের শিরোপা ঘরে তুলল রিয়াল মাদ্রিদ।

সৌদি আরবের রিয়াদের আল আওয়াল পার্কে সপ্তম মিনিটেই এগিয়ে যায় রিয়াল মাদ্রিদ।

জুড বেলিংহামের রক্ষণচেরা পাস অফসাইড ফাদ ভেঙে বল পেয়ে যান ভিনিসিয়ুস জুনিয়র। বল নিয়ে বক্সে ঢুকে আগুয়ান গোলরক্ষককে পরাস্ত করে বল জালে পাঠান ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। তিন মিনিট পরেই আবারও ভিনিসিয়ুস জাদু। ব্যবধান বাড়ায় রিয়াল।

দানি কার্ভাহালের লম্বা পাস ধরে বক্সে ঢুকেন পড়েন রদ্রিগো, বক্সে বার্সেলোনার ডিফেন্ডারদের সংখ্যা বেড়ে যাওয়ায় অন্য প্রান্তে থাকা ভিনিসিয়ুসের উদ্দেশে বল বাড়ালে স্লাইডিংয়ে বল জালে পাঠান ভিনি।

দুই গোলে পিছিয়ে পড়ে আক্রমণে মনোযোগী হয় বার্সেলোনা। ১২ মিনিটে বক্সের বাইরে থেকে পেদ্রির শট ক্রসবারে লেগে ফেরায় আশাহত হতে হয় বার্সেলোনাকে। ম্যাচে ফিরতে মরিয়া চেষ্টা চালানো বার্সেলোনা ৩৩ মিনিটে এক গোল শোধ দেয়। লক্ষ্যভেদ করেন রবার্ত লেভানদোস্কি।

তবে প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগেই হ্যাটট্রিক পূরণ করে রিয়ালে ব্যবধান আরও বাড়ান ভিনিসিয়ুস। ৩৯ মিনিটে এই ব্রাজিলিয়ানকে বক্সের মধ্যে ফেলে দেন আরোহো। স্পট কিক থেকে বল জালে পাঠাতে কোনো ভুল করেননি ভিনি। তাতে স্প্যানিশ সুপার কাপে প্রথম ফুটবলার হিসেবে হ্যাটট্রিকের রেকর্ড গড়লেন। সেই সঙ্গে প্রথম ব্রাজিলিয়ান হিসেবে রিয়ালের হয়ে বার্সেলোনার বিপক্ষে করলেন তিন গোল।

মধ্যবিরতি থেকে ফিরেও আধিপত্য ধরে রাখে রিয়াল মাদ্রিদ। তাতে ৬৪ মিনিটে পেয়ে যায় চতুর্থ গোল। এবার স্কোরশিটে নাম লেখান রদ্রিগো। একটু পরেই আরও বড় ধাক্কা খায় বার্সেলোনা। রোনাল্ড আরোহো দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে দশ জনের দলে পরিণত হয় বার্সা। শেষ পর্যন্ত এই ব্যবধান ধরে মরুর বুকে শিরোপা উৎসবে মাতোয়ারা হয় রিয়াল মাদ্রিদ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭