ইনসাইড বাংলাদেশ

ফখরুলের পর কে?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 02/04/2018


Thumbnail

মির্জা ফখরুল ইসলাম আলমগীরও অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন। স্বাভাবিক ভাবেই বিএনপিতে প্রশ্ন উঠেছে মির্জা ফখরুলের পর কে?  কে ধরবেন এখন বিএনপির হাল?

বিএনপি মহাসচিব হিসেবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বেগম জিয়ার কারান্তরীণের পর দল পরিচালনা করেছিলেন। সিনিয়র নেতাদের সঙ্গে যোগাযোগ, লন্ডনে যোগাযোগ এসব তিনিই করতেন। এনিয়ে দলের মধ্যে তিনি সমালোচিতও হয়েছেন। কিন্তু সম্প্রতি দুটি ঘটনায় তিনি মনঃক্ষুণ্ণ হয়েই ‘অসুস্থতার’ অজুহাতে সরে দাঁড়িয়েছেন বলেই বিএনপির অনেকে মনে করেন। গত ২৯ মার্চ বেগম জিয়ার সঙ্গে তাঁর কারাগারে সাক্ষাতের কথা ছিল। অর্ধেক রাস্তা যাবার পর তাঁকে জানানো হয়, বেগম জিয়া অসুস্থ এজন্য তিনি আজ সাক্ষাৎ করবেন না। কিন্তু পরদিনই অসুস্থ বেগম জিয়া তাঁর পুত্রবধূ সৈয়দা শর্মিলা রহমানের সঙ্গে সাক্ষাৎ করেন। মির্জা ফখরুল নিজস্ব চ্যানেলে খোঁজ নিয়ে জানতে পারেন, বেগম জিয়ার অনাগ্রহেই সাক্ষাৎ বাতিল হয়েছে। শুক্রবারই (৩০ মার্চ) মির্জা ফখরুলকে শর্মিলা রহমান সিঁথি ডেকে নিয়ে কিছু কড়া কথাবার্তা বলেন। একাধিক সূত্র বলছে, ওই সাক্ষাতের পরই দলে কতৃত্বহীন হয়ে পড়েন মির্জা ফখরুল। আর এ কারণেই এই অসুস্থতা।

বিএনপির একাধিক সূত্র বলছে, নেপথ্যে তারেক জিয়া আর শর্মিলা রহমান সিঁথিই এখন বিএনপি চালাবেন। আর সামনে ড. খন্দকার মোশাররফ বা মির্জা আব্বাস হবেন মুখপাত্র। তবে কে হবেন তা ঠিক হবে লন্ডন থেকে। যিনিই এখন দলের সঞ্চালক হন, তিনি হবেন কেবল পুতুল। দল চলবে জিয়া পরিবারের নির্দেশেই।

বাংলা ইনসাইডার/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭