ইনসাইড বাংলাদেশ

সিরাজগঞ্জে খাদ্যে চেতনানাশক মিশিয়ে দূর্ধর্ষ চুরি, শিশুসহ অসুস্থ্য ৪


প্রকাশ: 16/01/2024


Thumbnail

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের রতনকান্দি গ্রামের ইয়াছিন মোল্লার বাড়ির সবাইকে খাদ্যে চেতনানাশক মিশিয়ে অচেতন করে সোমবার (১৫ জানুয়ারি) রাতে দূর্বৃত্তরা নগদ ১ লাখ টাকা, স্বর্ণের গহনা ও ২টি মোবাইল চুরি করে নিয়ে গেছে।

চেতনানাশক খাদ্য খেয়ে পরিবারের চার জন অসুস্থ্য হয়েছেন। ইয়াছিন মোল্লা (৬০), তার স্ত্রী সালেহা খাতুন(৫০), মেয়ে ইতি খাতুন(১৫), ভাতিজি রুখসানা খাতুন (২১) অসুস্থ্যদের স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। বর্তমানে তারা শংকামুক্ত রয়েছে বলে বাড়ির মালিক ইয়াছিন মোল্লা জানিয়েছে।

খবর পেয়ে মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরের দিকে শাহজাদপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ বিষয়ে ইয়াছিন মোল্লার স্ত্রী সালেহা খাতুন বলেন, সোমবার আমরা সবাই রাতের খাবার শেষ করে ঘুমিয়ে পড়ি'। সারারাতে আর কেউ চেতন পাইনি। এরপর সকালে আমার দেবরের বউ আমাদের ঘরের দরজা ও শোকেজের ড্রয়ার খোলা দেখে আমাকে ডেকে তোলে। জেগে উঠে দেখি ঘরের মেঝেতে সবকিছু এলোমেলো ও শোকেজের ড্রয়ারে রাখা নগদ ১ লাখ টাকা,স্বর্ণের গহনা ও ২টি মোবাইল ঘরে নেই।

তিনি আরও বলেন, সোমবার কোনো এক সময় পানির ফিল্টারের মধ্যে অথবা খাদ্যে দূর্বৃত্তরা চেতনানাশক মিশিয়ে দেয়। ওই পানি ও রাতের খাবার খেয়ে আমরা সবাই অচেতন হয়ে পড়ি। এ সুযোগে দূর্বৃত্তরা আমাদের সবকিছু চুরি করে নিয়ে গেছে।'

অসুস্থ্য চারজনকে অচেতন অবস্থায় উদ্ধার করে স্থানীয় চিকিৎসা কেন্দ্রে নিয়ে চিকিৎসা করা হয়েছে। এখন তারা শংকামুক্ত রয়েছে।

এ বিষয়ে শাহজাদপুর থানার ওসি খায়রুল বাশার বলেন, খাবারের সঙ্গে চেতনা নাশক মিশিয়ে সবাইকে অচেতন করে চুরির ঘনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তিনি আরও বলেন, একটি চক্র শাহজাদপুরের বিভিন্ন এলাকায় খাদ্যে চেতনানাশক মিশিয়ে বাড়ির সবাইকে অচেতন করে চুরির ঘটনা ঘটাচ্ছে। ওই চক্রটিকে পুলিশ আটকের চেষ্টা অব্যহত রেখেছে। এছাড়া এ চুরির ঘঁনায় বাড়ির মালিক মামলা বা অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।'



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭