কালার ইনসাইড

‘অ্যানিমেল’ নিয়ে ওটিটিতে আইনি জটিলতা


প্রকাশ: 17/01/2024


Thumbnail

গত ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পায় সন্দীপ রেড্ডি বঙ্গার ছবি ‘অ্যানিমেল’। মুক্তির পর থেকেই বক্স অফিসে রীতিমতো ঝড় তুলেছে এই সিনেমাটি । এ পর্যন্ত বিশ্বব্যাপী ৯০০ কোটি রুপির বেশি ব্যবসা করেছে সিনেমাটি।

এনডিটিভির খবর বলে, ছবিটির ওটিটি ও স্যাটেলাইট মুক্তি নিয়ে দেখা দিয়েছে জটিলতা। আগে শোনা গিয়েছিল, ২৬ জানুয়ারি ওটিটিতে মুক্তি পাবে সিনেমাটি। তবে ছবিটির সহপ্রযোজনা প্রতিষ্ঠান সিনে ওয়ান স্টুডিওস লিমিটেড ‘অ্যানিমেল’-এর ওটিটি ও স্যাটেলাইট মুক্তি আটকাতে দিল্লি হাইকোর্টে মামলা করেছে। খবর এনডিটিভির।

জানা যায়, ‘অ্যানিমেল’-এর মূল প্রযোজক টি-সিরিজের বিরুদ্ধে সিনে ওয়ান স্টুডিও প্রাইভেট লিমিটেড মামলা করেছে। সিনে ওয়ানের দাবি, লভ্যাংশ ভাগাভাগি নিয়ে দুটি প্রযোজনা সংস্থার মধ্যে চুক্তি হয়েছিল, কিন্তু এখনো টি-সিরিজ তাদের কোনো অর্থ দেয়নি। এমনকি সিনেমার প্রচারসহ বিভিন্ন খাতে কত খরচ হয়েছে, সেটিও জানায়নি।

অন্যদিকে টি-সিরিজ জানিয়েছে, লাভবণ্টন চুক্তিকে সম্মান করতে টি-সিরিজ প্রতিশ্রুতিবদ্ধ। তাহলে এই তাড়াহুড়া কেন? চুক্তিতে বলা হয়েছে—মুক্তির ৬০ দিন পর বিবৃতি দেওয়া হবে, যা এখনো পূর্ণ হয়নি।

এদিকে ই টাইমসকে টি-সিরিজের একটি সূত্র জানায়, ছবিটি মুক্তির মাত্র দেড় মাস হয়েছে। টি-সিরিজ লাভবণ্টন চুক্তিকে সম্মান করতে প্রতিশ্রুতিবদ্ধ। তাহলে কেন এই তাড়াহুড়া? চুক্তিতে বলা হয়েছে যে মুক্তির ৬০ দিন পরে বিবৃতি দেওয়া হবে, যা এখনো পূর্ণ হয়নি। আগামী বৃহস্পতিবার মামলার পরবর্তী শুনানির দিন ধার্য রয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭