ইনসাইড গ্রাউন্ড

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রীর বিরুদ্ধে মামলা করিম বেনজেমার


প্রকাশ: 17/01/2024


Thumbnail

ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিনের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন করিম বেনজেমা। গত অক্টোবরে যখন বেনজেমা ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের হামলার নিন্দা জানান, তখন দারমানিন তার মুসলিম ব্রাদারহুডের সম্পৃক্ততার অভিযোগ এনেছিলেন।

এএফপি জানায়, বেনজেমার আইনজীবী হিউজ ভিগিয়ের মঙ্গলবার (১৬ জানুয়ারি) দেশটির বিশেষ আদালত কোর্ট ডি জাস্টিসে মামলা দায়ের করেছেন।

গত বছরের ৭ অক্টোবর হামাস ইসরায়েলে হামলা চালানোর পর, গাজায় নির্বিচার বোমাবর্ষণ শুরু করে ইসরায়েল। তাতে প্রতিবাদ জানান করিম বেনজেমা। তখন বেনজেমা এক্সে লেখেন, ‘আমাদের সমস্ত প্রার্থনা গাজার বাসিন্দাদের জন্য, যারা আবারও এই অন্যায় বোমা হামলার শিকার হচ্ছে, যেখানে কোনো নারী বা শিশুও রেহাই পাচ্ছে না।’

ব্যালন ডি'অরজয়ী ফরাসি এই তারকা এমন বক্তব্য করায় ক্ষোভ প্রকাশ করেন ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী দারমানিন। এরপর এক টিভি চ্যানেলে দারমানিন বলেন, 'তার (করিম বেনজেমা) সঙ্গে ‘মুসলিম ব্রাদারহুডের কুখ্যাত সম্পৃক্ততা আছে।’

ডারমানিনের অভিযোগের পর আইনজীবীর মাধ্যমে প্রতিবাদ জানিয়েছিলেন বেনজেমা। এবার হাঁটলেন আইনি পথে। বেনজেমা তার মামলায় লিখেছেন, মুসলিম ব্রাদারহুডের সঙ্গে তার কোন সম্পৃক্ততা নেই। তাকে রাজনৈতিক খেলায় ব্যবহার করা হচ্ছে, যা কলঙ্কজনক।  




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭