কালার ইনসাইড

ঢাকার রাস্তায় ভিআইপি মুভমেন্টে অ্যাম্বুলেন্স যাওয়ার পথও আটকানো থাকে : সিয়াম আহমেদ


প্রকাশ: 18/01/2024


Thumbnail

ঢাকাই সিনেমার আলোচিত অভিনেতা সিয়াম আহমেদ। দর্শক চাহিদায় সিনেমা শুটিং নিয়ে বর্তমানে ব্যাস্ত সময় পার করছেন তিনি। কিন্তু কাজের স্থানে কাজ করতে যাওার জন্য প্রায় প্রতিদিনই যানজটে ভোগান্তিতে পড়তে হয় তাকে। তাই এই যানজট ও ভিআইপি মুভমেন্ট নিয়ে অন্য সবার মতো বিরক্তি প্রকাশ করলেন অভিনেতা সিয়াম আহমেদ। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক স্ট্যাটাস পোস্ট করার মাধ্যমে হতাশা জানিয়ে নিস্তার চেয়েছেন তিনি।

পোস্ট করে সিয়াম লিখেন, ‘নির্বাচনও শেষ হয়ে গেলো। সরকারও প্রতিষ্ঠিত। আপনারা কি দেখতে পাচ্ছেন না, রাস্তার কী অবস্থা? পরিচিত মানুষেরা যখন দেশের অবস্থা নিয়ে নাক সিটকে বিদেশে সেকেন্ড হোম বানায়, তখনও গর্ব করে বলি, নিজের দেশ ছেড়ে কোথাও যাবো না। ভালো লাগে বলতে, আপন লাগে।

রাজধানী ঢাকার কম-বেশি সকলেই ‘ভিআইপি মুভমেন্ট’র (সরকার প্রধান কিংবা মন্ত্রীদের চলাচলের বিশেষ ব্যবস্থা) ভোগান্তির শিকার হন। এ বিষয়েও কথা বলেছেন সিয়াম। তার ভাষ্য, ‘‘একটা মানুষ যদি প্রতি দিন ৩ ঘণ্টার বেশি সময় রাস্তায় জ্যামে বসে থাকে, তাহলে কাজ করবে কীভাবে? প্রতিদিন যেন আরেকটু বেড়েই যাচ্ছে। মড়ার উপর খাঁড়ার ঘা হলো ‘ভিআইপি মুভমেন্ট। অ্যাম্বুলেন্স যাওয়ার পথটুকুও আটকানো থাকে!”

সরকারের প্রতি আর্জি জানিয়ে সিয়াম বলেছেন, ‘দয়া করে এখনও যারা দেশকে ভালোবেসে থেকে যেতে চায়, তাদের থাকার ব্যবস্থা করে দিন। রিজিকের জন্য সবাইকেই প্রতিদিন অনেক জায়গায় চলাচল করতে হয়। তাদের কথাটা দয়া করে মাথায় রাখুন। আমাদের সাহায্য করুন, যাতে আমরাও পরিবার ও দেশটাকে সাহায্য করতে পারি।’

রাজধানী ঢাকাকে যানজটমুক্ত করতে উড়ালসেতু, উড়ালসড়ক, মেট্রোরেল, বিআরটিসহ নানা প্রকল্প চালু করা হলেও যানজট কোনোভাবেই কমছে না। যার ফলে যানজট হইয়েছে ঢাকার প্রধানতম সমস্যা।

এর আগে স্পষ্ট ভাষ্যে তেমন কোনও তারকা বিষয়টি নিয়ে কথা বলেন না। নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীও অবশ্য দীর্ঘ দিন ধরে এ নিয়ে কথা বলে আসছিলেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭