ইনসাইড টক

‘টিআইবি এখন রিজভীর ভূমিকা পালন করছে’


প্রকাশ: 18/01/2024


Thumbnail

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেছেন, টিআইবি এখন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর ভূমিকা পালন করছে। টিআইবি এবং সিপিডি যারা করে এরা একই ঘরানার। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা যখন পদ্মা সেতু জনগণের অর্থায়নে করার ঘোষণা করেন সে সময় এরা বলেছিল বাংলাদেশে এটা অসম্ভব। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করলে অর্থনীতির একটা ধস নামবে, অর্থের অপচয় হবে। টিআইবি তো কোন সময় বাংলাদেশের অর্থনীতিকে ভালো চোখে দেখে না। টিআইবি’র এখানে (বাংলাদেশ) যারা নেতৃত্ব দেন তারা শীতাতপ নিয়ন্ত্রিত রুমে বসে মনগড়া বিবৃতি দেয়। তারা জনগণের চোখের ভাষা বুঝে না বরং তারা পিছনের দরজা দিয়ে কোনো রকম নিজের গাড়িতে একটি পতাকা লাগানো যায় কিনা সেই ষড়যন্ত্রে লিপ্ত থাকে এবং এই স্বপ্নে বিভোর থাকে। গণতান্ত্রিকভাবে নির্বাচিত সরকারের বিরুদ্ধে টিআইবি মনগড়া তথ্য-উপাত্ত জাতির সামনে হাজির করে জাতিকে বিভ্রান্তি করার অপচেষ্টা চালাচ্ছে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে টিআইবি’র ব্যাখ্যা, নির্বাচন পরবর্তী ষড়যন্ত্র এবং দলের সাংগঠনিক অবস্থান ইত্যাদি নিয়ে বাংলা ইনসাইডারের সাথে আলাপচারিতায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন এসব কথা বলেছেন। 
নির্বাচন ঘিরে ষড়যন্ত্র এখনো অব্যাহত রয়েছে কিনা—এমন প্রশ্নের উত্তরে এস এম কামাল হোসেন বলেন, ষড়যন্ত্রকারীরা সবসময় ষড়যন্ত্র করতে থাকে। দেশ স্বাধীন হওয়ার বঙ্গবন্ধু যখন দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করার আহ্বান জানালেন তখন একটা অংশ ১০ টাকার কাগজ খুলে ২০০ টাকার জাল পরিয়ে বাসন্তীর নাটক সাজিয়েছিল। তাদের আন্তর্জাতিক মোড়লরা তখন বিদ্রুপ করে বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলেছিল। এখন আবার সেই শক্তি এবং দেশের সেই এজেন্ডরাই আজকে নতুন করে যখন বঙ্গববন্ধু তনয়া ২০৪১ সালে স্মার্ট, উন্নত এবং সমৃদ্ধ বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখছেন সেই মুহুর্তে আবার এই শক্তি ষড়যন্ত্র অব্যাহত রাখবে। এবং তারই অংশ হচ্ছে টিআইবির এই বক্তব্য।

নির্বাচনের পরবর্তীতে বেশ কিছু পরাজিত প্রার্থী টিআইবি’র মতোই নির্বাচনে কারচুপির অভিযোগ করার প্রসঙ্গে আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক বলেন, নির্বাচনে যারা হারে বা পরাজিত হন তারা সবসময় কোন না কোন মন্তব্য করেন। আমি মনে করি আমাদের দলের ভেতর থেকে যারা নির্বাচন করেছে তারা যখন এই মন্তব্য করে তখন আসলে তারা তাদের বিবেকের সাথে প্রতারণা করে আবেগ তাড়িত হয়ে এ ধরনের মন্তব্য করে। আমি মনে করি এখন তারা এই বক্তব্যের সাথে একমত হবে না।

নির্বাচন নিয়ে নেতিবাচক প্রচারণার বিরুদ্ধে জনগণের কাছে আওয়ামী লীগের বক্তব্য কি জানতে চাইলে কামাল হোসেন বলেন, এটা জনগণ নির্ধারণ করবে যে বাংলাদেশে এবার কেমন নির্বাচন হয়েছে। সুশীল সমাজ বা টিআইবি এদের কথায় জনগণ রাস্তায় নামে না। বিএনপির কথাও জনগণ বিশ্বাস করে না। অতীতের সকল নির্বাচনই কোন না কোন ভাবে প্রশ্নবিদ্ধ ছিল, ত্রুটিপূর্ণ ছিল। বঙ্গবন্ধুকে হত্যার পর দেশে যতগুলো নির্বাচন হয়েছে সব নির্বাচনই প্রশ্নবিদ্ধ ছিল। কিন্তু এই নির্বাচন প্রশ্নবিদ্ধ হয়নি। হয়তো কোন কোন ক্ষেত্রে ত্রুটি থাকতে পারে কিন্তু তুলনামূলক ভাবে অতীতের সকল নির্বাচনের চেয়ে এই নির্বাচনে জনগণ স্বতঃস্ফূর্ত ভাবে ভোট দিয়েছে এবং সংঘাতের ঘটনা কম হয়েছে, নির্বাচন শান্তিপূর্ণ ভাবে হয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭