ইনসাইড গ্রাউন্ড

প্রতিশোধ অ্যাতলেটিকোর, ২১ ম্যাচ পর রিয়ালের হার


প্রকাশ: 19/01/2024


Thumbnail

মাত্র ৭ দিনের ব্যবধানে প্রতিশোধ তুলে নিল অ্যাতলেটিকো। স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে ৫-৩ গোলে হারের প্রতিশোধ কোপা দেল রেতে তুলে নিল তারা। তাতে থেমেছে চলতি মৌসুমে রিয়ালের টানা ২১ ম্যাচের অপরাজেয় যাত্রা। সবশেষ গত সেপ্টেম্বরে লা লিগার ম্যাচে অ্যাতলেটিকোর বিপক্ষেই হেরেছিল লস ব্লাঙ্কোরা।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারিত) রাতে কোপা দেল রের শেষ ষোলোর লড়াইয়ে নির্ধারিত সময়ের খেলা ২-২ গোলে ড্র হয়। অতিরিক্ত মিনিটে রিয়াল জালের দেখা না পেলেও জোড়া গোল করে অ্যাতলেটিকো।

মেত্রোপলিতান স্টেডিয়ামে এদিন হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে দুই দলের। ৬০ শতাংশ সময় বল দখলে রেখে ১৯টি শট নেয় রিয়াল। যার ৭টি ছিল গোলমুখে। বিপরীতে অ্যাতলেটিকোর ১৮ শটের ১২টিই ছিল অন টার্গেটে।

নিজেদের ঘরের মাঠে ৩৯তম মিনিটে স্যামুয়েল লিনোর গোলে লিড তুলে নেয় অ্যাতলেটিকো। রদ্রিগো ডি পলের ক্রস গোল বারের সামনে থেকে হেডে ক্লিয়ার করার চেষ্টা করেন রিয়ালের ডিফেন্ডার অ্যান্তোনিও রুডিগার। কিন্তু দুর্ভাগ্যবশত সেটি পেয়ে যান বাঁ প্রান্তে অরক্ষিত থাকা লিনো। এগিয়ে এসে অ্যান্দ্রি লুনিন বল গ্লাভসবন্দি করার আগে আলতো ছোঁয়ায় জালে জড়ান লিনো। সমতায় ফিরতে বেশি দেরি করেনি রিয়ালও। অবশ্য ভুলের খেসারত দিয়েছেন অ্যাতলেটিকোর গোলরক্ষক ইয়ান ওবলাক। ডি-বক্সের বাইরে থেকে লুকা মদ্রিচের ক্রস লাফিয়ে ক্লিয়ার করতে গিয়ে উল্টো জালে জড়িয়ে বসেন তিনি।

দ্বিতীয়ার্ধে আবারও পিছিয়ে পড়ে রিয়াল। ৫৭ মিনিটে প্রতিপক্ষের পাস কামাভিঙ্গার পায়ে লেগে গোলবারের দিকে এগিয়ে যায়। ডাইভ দিয়ে বল ক্লিয়ার করার চেষ্টা করেন লুনিন। সামনে দাঁড়িয়ে থাকা রুডিগার খেয়াল করেননি পাশে থাকা আলভারো মোরাতাকে। স্প্যানিশ স্ট্রাইকার সুযোগ বুঝে বল লুফে নিয়ে জালে জড়ান।

আক্রমণ-পাল্টা আক্রমণে ম্যাচের ৮২তম মিনিটে সমতায় ফেরে রিয়াল। বক্সে জুড বেলিংহ্যামকে পাস দেন ভিনিসিউস জুনিয়র। ইংলিশ মিডফিল্ডার গোলের জন্য শট না নিয়ে আলতো ক্রস বাড়িয়ে দেন হোসেলুর উদ্দেশে। দারুণ হেডে ঠিকানা খুঁজে নেন তিনি।

এরপর নির্ধারিত সময়ের খেলায় আর কেউ গোলের দেখা না পেলে ম্যাচ গড়ায় অতিরিক্ত মিনিটে। গত সপ্তাহে স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনালে নির্ধারিত সময়ের খেলা ৩-৩ গোলে ড্রয়ের পর অতিরিক্ত মিনিটে জোড়া গোলে ৫-৩ ব্যবধানে জয় তুলে নিয়েছিল রিয়াল। এবার ঘটলো উল্টোটা। রিয়াল জালের দেখা না পেলেও অঁতোয়ান গ্রিজমান ও রদ্রিগো রিকেলমের নৈপুণ্যে ৪-২ ব্যবধানে জয় তুলে নেয় অ্যাতলেটিকো।

১০০ মিনিটে ডান প্রান্ত ধরে আক্রমণে উঠে বক্সে ঢুকে কোনাকুনি শটে লুনিনকে পরাস্ত করে বল জালে জড়ান গ্রিজমান। এরপর ১১৯তম মিনিটে রিয়ালের সব আশা নস্যাৎ করে মেম্ফিস ডিপাইয়ের পাস থেকে বল জালে জড়ান রিকেলমে। তাতে আসর থেকে বিদায় নিশ্চিত হয় রিয়ালের। আর কোয়ার্টার ফাইনালের টিকিট নিশ্চিত করে অ্যাতলেটিকো।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭