ইনসাইড গ্রাউন্ড

একসঙ্গে অবসরে চার ক্যারিবীয় নারী ক্রিকেটার


প্রকাশ: 19/01/2024


Thumbnail

একসঙ্গে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিলেন ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপজয়ী চার নারী ক্রিকেটার। আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানা ৪ ক্রিকেটার হলেন- আনিশা মাহমুদ, সাকিরা সেলম্যান, কাইসিয়া নাইটস ও কায়সোনা নাইট। এই চারজনই ছিলেন ওয়েস্ট ইন্ডিজের ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের সদস্য।

ওয়েস্ট ইন্ডিজের জাতীয় দলে ২০ বছরের ক্যারিয়ারে ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে ১৫৮টি ম্যাচ খেলে ৩০৫ উইকেট শিকার করেছেন আনিশা। পুরুষ-নারী উভয় ক্যাটাগরি মিলিয়ে প্রথম কোনো ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০ উইকেটের মাইলফলকে পৌঁছেন ৩৫ বছর বয়সী এই নারী ক্রিকেটার।

বিদায়ের ঘোষণায় আনিশা বলেন, ‘গত ২০ বছর সত্যিই দুর্দান্ত ছিল। প্রতিটি মিনিট উপভোগ করেছি আমি—উত্থান ও পতন। আমার বিশ্বাস, এখন সরে দাঁড়ানোর সময়, যাতে তরুণেরা তাদের স্বপ্ন উপজীব্য করে বাঁচতে পারে, যেমনটি আমি করেছি।’

এদিকে সাকিরা সেলম্যান ১৮ বছরের ক্যারিয়ারে ওয়েস্ট ইন্ডিজ দলের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি মিলিয়ে মোট ১৯৬টি ম্যাচ খেলেছেন। অপরদিকে ২০১১ ও ২০১৩ সালে অভিষেক হয় দুই জমজ বোন কাইসিয়া নাইট ও কায়সোনা নাইটসের। কাইসিয়ার খেলেছেন ১৫৭ ও কায়সোনা ১০৬টি ম্যাচ খেলেছেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭