ইনসাইড বাংলাদেশ

শেরপুরে ৫ টাকার শীতবস্ত্রের বাজার উদ্বোধন


প্রকাশ: 19/01/2024


Thumbnail

শেরপুরে পাঁচ টাকার শীতবস্ত্রের বাজার চালু করা হয়েছে। 'আজকের তারুণ্য' নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন দরিদ্রদের জন্য এ পাঁচ টাকার শীত বস্ত্রের বাজার চালু করেছে।

শুক্রবার (১৯ জানুয়ারী) বিকেলে শেরপুর সরকারী কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে এ বাজার চালু হয়। দরিদ্রদের এই বাজার উদ্বোধন করেন শেরপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মেজাবে রহমত।

আয়োজক স্বেচ্ছাসেবী সংগঠন আজকের তারুণ্যের সভাপতি রবিউল ইসলাম রতনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে   উপস্থিত ছিলেন শেরপুর সদর উপজেলার স্বাস্থ ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোবারক আলী, শেরপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মো: মেরাজ উদ্দিন, উত্তরা হাসপাতালের পরিচালক জাকির হোসেন, সাংবাদিক শহিদুল ইসলাম হীরাসহ আরো অনেকে।

উদ্বোধনী অনুষ্ঠানে আয়োজকরা জানান, শীতকালীন এ সময়ে জেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমান এ বাজার চালু থাকবে। উদ্বোধনী দিনে দেড় শতাধিক পঙ্গু, ভিক্ষুক ও হতদরিদ্র মানুষের মাঝে মাত্র পাঁচ টাকা করে নিয়ে একটি করে কম্বল দেয়া হয়। ৫ টাকার বিনিময়ে দুইশো টাকার কম্বল পেয়ে সবাই খুশি দরিদ্র মানুষরা।

জেলা শহরের বাগরাকশা এলাকার জামাল মিয়া বলেন, ‘কত জায়গা ঘুরলাম কোথাও কোন একটা শীেতর কাপড় পাইনাই। এহানে আইয়া মাত্র পাচঁ টেহা দিয়া এডা কম্বল পাইছি। আমি খুব খুশি অইছি। এ বাজার গরিব মানুষের জন্য আশীর্বাদের মতো।’

সংগঠনটির সভাপতি রবিউল ইসলাম রতন বলেন, তারা এ ধরনের উদ্যোগ অব্যহত রাখবেন। শীত বস্ত্রের বাজারের পরে তারা আসন্ন রমজান মাসে দুই টাকার পন্যের বাজার চালু করবেন। 

শেরপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা বলেন, ‘আজকের তারুণ্য স্বেচ্ছাসেবী সংগঠনের এ মহতী উদ্যোগকে স্বাগত জানাই। আমাদের পক্ষ থেকে এ ধরনের উদ্যোগে সবধরনের সহায়তা থাকবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭