ইনসাইড গ্রাউন্ড

ব্যাগ গুছিয়ে বার্সা ছাড়তে চান জাভি!


প্রকাশ: 19/01/2024


Thumbnail

স্প্যানিশ সুপার কাপে রিয়াল মাদ্রিদের কাছে বার্সেলোনা হেরেছে বড় ব্যবধানে। এতে বার্সেলোনার ড্রেসিংরুমের পরিবেশ হয়ে উঠেছে ভারি। নানারকম সমালোচনা হচ্ছে দলকে নিয়ে। গণমাধ্যমের খবর, জাভি এর্নান্দেসের ওপর আস্থা হারিয়ে ফেলেছেন বেশ কয়েকজন ফুটবলার। 

গত রবিবার রাতে সুপার কাপের ফাইনালে রিয়ালের কাছে বিপর্যস্ত হয় বার্সেলোনা। ইএসপিএন বলছে, ওই ম্যাচের পর থেকেই জাভির সঙ্গে একমত হতে পারছেন না বেশ কয়েকজন। দলের খেলার ধরন নিয়েও প্রশ্ন করেছেন ফুটবলাররা।

কিন্তু জাভি বলেছেন, যেসব ফুটবলার প্রশ্ন তুলেছেন, তারা নাকি বার্সার খেলার ধরনের সঙ্গে মানিয়ে নিতে পারছেন না।

সূত্র আরো জানিয়েছে, ক্রিসমাসের আগে আলমেরিয়ার বিপক্ষে ম্যাচে ৩-২ গোলের জয়কে কোচ ও ফুটবলারদের মধ্যে সম্পর্কের 'টার্নিং পয়েন্ট' হিসেবে বিবেচনা করা হয়েছে। সে ম্যাচ প্রথমার্ধ ১-১ সমতায় থাকার পর ড্রেসিংরুমে সবচেয়ে কঠিন ভাষা ব্যবহার করেন জাভি, যেমনটা এর আগে কখনো করেননি। লিগে জিরোনার কাছে এবং চ্যাম্পিয়নস লিগে শাখতার দোনেৎস্ক ও রয়াল অ্যান্টওয়ার্প ম্যাচে হারকে কোচ ও ফুটবলারদের মধ্যে সম্পর্কে ফাটলের কারণ হিসেবে ধরা হচ্ছে।

তবে বিভিন্ন সংবাদ সম্মেলনে, জাভি বারবার বলেছেন, খেলোয়াড়দের সঙ্গে তার সম্পর্ক ইতিবাচক আছে।

গত মৌসুমে লিগে মাত্র ২০ গোল হজম করেছিল বার্সেলোনা। আর এবার লিগের অর্ধেকেই খেয়েছে ২২ গোল। বিষয়টি নিয়ে জাভি নিজেও চিন্তিত। ক্লাবের এমন পরিস্থিতিতে বার্সেলোনা থেকে পদত্যাগ করার হুমকি দিয়েছেন তিনি,'যেদিন থেকে খেলোয়াড়েরা আমাকে অনুসরণ করবে না সেদিন ব্যাগ গুছিয়ে বাড়ি ফিরে যাব।

যদি গত বছর লা লিগা না জিততাম তাহলে এ বছর এখানে থাকতাম না। যখন কেউ বলবে, এখানে আমি সমস্যা হয়ে দাঁড়িয়েছি তখন আমি চলে যাব। এই ক্লাবকে আমি ভালবাসি। কিছু অর্জনের জন্য আমি এখানে আছি। যদি সেটা করতে না পারি তাহলে চলে যাব।'

খেলোয়াড়ি জীবনের পর ২০২১ সালে বার্সেলোনার কোচ হয়ে আসেন জাভি এর্নান্দেস। সেসময় দলের অবস্থা নিয়ে জাভি বলেছেন,'কাতার থেকে ক্লাবের মালিক যখন আমাকে নিয়ে আসে তখন তারা বলেছিল, ক্লাবের ইতিহাসে অন্যতম বাজে সময় পার করছে এবং এখন সব কিছু পরিবর্তনের মধ্যে আছি আমরা।' আজ কোপা দেলরের রাউন্ড অব সিক্সটিনের ম্যাচে তৃতীয় স্তরের ক্লাব উনিয়নিস্তাসের বিপক্ষে খেলবে কাতালানরা। এই ম্যাচের আগে জাভি আরও বলেছেন,'আমি শান্ত আছি। এখনও তিনটি শিরোপা জেতার সুযোগ আছে। আমার মনে হয়, ব্যর্থতার চেয়ে সাফল্যের কাছাকাছি আছি।'



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭