ইনসাইড গ্রাউন্ড

ইনজুরিতে সালাহ, চাপে কোচ


প্রকাশ: 19/01/2024


Thumbnail

আফ্রিকার মহাদেশীয় টুর্নামেন্টে খেলতে গিয়ে ইনজুরি বাঁধিয়েছেন মোহাম্মেদ সালাহ। এই ঘটনা ঘটেছে বৃহস্পতিবার রাতে আফ্রিকা কাপ অব নেশনসে ঘানার বিপক্ষে ম্যাচে। সালাহ হ্যামেস্ট্রিংয়ে চোট পেয়েছেন। মিসরীয় ফরোয়ার্ডের চোটের খবরে ধাক্কা খেয়েছেন লিভারপুলের কোচ ইয়ুর্গেন ক্লপ। কেননা ইংলিশ ক্লাবটির আক্রমণভাগের অন্যতম ভরসা এই সালাহ। চোটের কারণে যদি লিগে কয়েকটি ম্যাচে তাকে না পাওয়া যায় তবে শীর্ষ স্থান ধরে রাখা কঠিন হয়ে যাবে দলটির।

আফ্রিকার মহাদেশীয় টুর্নামেন্টে প্রথম ম্যাচ ড্র'য়ের পর গতকাল ঘানার সঙ্গেও ২-২ গোলে ড্র করেছে মিসর। তাতে পরের রাউন্ডে যাওয়া কঠিন হয়ে গেছে মিসরের জন্য। গ্রুপের শেষ ম্যাচে যদি সালাহকে না পায় তাহলে বড় বিপদেই পড়তে পারে মিসর। ম্যাচের ৪৫ মিনিটে দৌড়াতে গিয়ে হঠাৎ করেই বসে পড়েন সালাহ।

প্রাথমিক চিকিৎসার পর মাঠ ছাড়তে হয় তাকে। তার চোখে মুখে ছিল অস্বস্তির ছাপ। চলতি মৌসুমে লিভারপুলের জার্সিতে লিগে ১৪ গোলসহ সবমিলিয়ে সালাহ করেছেন ১৮টি গোল। মিসর কোচ রুই ভিতোরা জানিয়েছেন, সালাহর চোট তেমন গুরুতর নয়।

পরের ম্যাচ খেলতে পারবে কিনা সেটাও এখনও জানা যায়নি। তাই শঙ্কা জেঁকে ধরেছে ক্লপের মনে,'এই মুহূর্তে এটা আমাদের জন্য ধাক্কার মতো। সেও এমনটা অনুভব করছে। সবাই জানি, সামনে এগিয়ে যেতে তাঁকে (সালাহ) আমাদের কতটা দরকার।'

মিসর দলের মেডিক্যাল বিভাগের থেকে চূড়ান্ত তথ্যের জন্য অপেক্ষা করতে চান ক্লপ,'এত দ্রুত কিছু বলা যাচ্ছে না।

আমাদের দেখতে হবে। নির্ভর করছে, চোট কতটা গুরুতর। এর বেশি কিছু জানি না। যদিও গতরাতে তাঁর (সালাহ) সঙ্গে আমার কথা হয়েছে। মিসর দলের ম্যানেজমেন্ট পরবর্তী পদক্ষেপ নিচ্ছে এবং এরপর আরও কিছু জানতে পারব।' ইংলিশ প্রিমিয়ার লিগে ২০ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। রবিবার বোর্নমাউথের বিপক্ষে খেলবে অলরেডরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭