ইনসাইড গ্রাউন্ড

তামিমের প্রত্যাবর্তনে সাকিবের হার


প্রকাশ: 20/01/2024


Thumbnail

তামিমের প্রত্যাবর্তনে হেরে গেছে সাকিবের দল। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের তৃতীয় ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষে জয়ের দেখা পেয়েছে ফরচুন বরিশাল। সহজ জয়ের দিনে সাকিবদের হারিয়ে দিল অনেক দিন পর ক্রিকেটে প্রত্যাবর্তন করা তামিমের বরিশাল। 

'হোম অব ক্রিকেট' খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। রনি তালুকদারের সাথে ইনিংসের সূচনায় নামেন ব্রেন্ডন কিং, যিনি ইনিংসের প্রথম বলেই গোল্ডেন ডাকের শিকার হন। ওয়ান ডাউনে নামা সাকিব আল হাসানকে রেখে দলীয় ১৪ রানে বিদায় নেন রনিও (৭ বলে ৫ রান)। সাকিবও থিতু হতে পারেননি। খালেদ আহমেদের দ্বিতীয় শিকারে পরিণত হওয়ার আগে করেন মাত্র ২ রান। দলীয় ১৫ রানেই ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় রংপুর।

শেষদিকে শামীম হোসেন পাটোয়ারি এক প্রান্ত আগলে রেখে সচল রাখেন রানের চাকা। ৩৩ বলে ৩৪ রান করে বিদায় নেওয়ার আগে হাঁকান একটি করে চার-ছক্কা। এছাড়া মোহাম্মদ নবী করেন ১২ বলে ১০ রান। শেখ মেহেদী হাসান ক্রিজে নেমে রানের গতি বাড়ানোর চেষ্টা করেন ১৯ বলে গড়া ২৯ রানের ইনিংসে, যে ইনিংস খেলার পথে হাঁকান ৪টি চার ও ১টি ছক্কা। এছাড়া নুরুল হাসান সোহান ২৩ বলে ২৩ রান করেন। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে রংপুরের সংগ্রহ দাঁড়ায় ১৩৪ রান। বরিশালের পক্ষে খালেদ আহমেদ চারটি ও মেহেদী হাসান মিরাজ দুটি উইকেট শিকার করেন।

জবাব দিতে নেমে অধিনায়ক তামিম ইকবালের ব্যাটে ভর করে দারুণ সূচনা পায় বরিশাল। ইবরাহিম জাদরান ১৬ বলে মাত্র ১২ রান করলেও তামিম নিয়মিত বিরতিতে হাঁকাতে থাকেন বাউন্ডারি। ৩৫ রান করে বিদায় নেওয়ার আগে ২৪ বলের মোকাবেলায় ৫টি চার ও ১টি ছক্কা হাঁকান আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়া তামিম।  তার বিদায়ে কিছুটা খেই হারায় দল। সৌম্য সরকার ২ বলে ১ ও মেহেদী হাসান মিরাজ ১৮ বলে ২০ রান করে বিদায় নেন। মুশফিকুর রহিম ক্রিজে থিতু হলেও সাকিব আল হাসানের শিকার হওয়ার আগে ২৬ রান করেন ২৭ বলে।

এরপর দায়িত্ব বর্তায় দুই অভিজ্ঞ ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ও শোয়েব মালিকের কাঁধে। ১৮ বলে ১৭ রান করা মালিককে সঙ্গে নিয়ে রিয়াদ আর কোনো বিপদ ঘটতে দেননি। ১১ বলে ১৯ রানের ক্যামিও খেলে জোড়া ছক্কায় নিশ্চিত করেন দলের জয়। বরিশাল জয়ের বন্দরে পৌঁছায় ৫ উইকেট ও ৫ বল হাতে রেখেই। রংপুরের পক্ষে সাকিব আল হাসান ও হাসান মুরাদ দুটি করে উইকেট শিকার করেন।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭