ইনসাইড বাংলাদেশ

সিরাজগঞ্জে শিক্ষার্থীদের বৃত্তি ও সন্মাননা সনদ প্রদান


প্রকাশ: 20/01/2024


Thumbnail

সিরাজগঞ্জ জেলায় নবম ও দশম শ্রেণীর মোট ৬৮৮ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি ও সম্মাননা সনদ প্রদান করেছে খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশন। শনিবার (২০ জানুয়ারী) সকাল ১১টায় আনন্দঘন এক অনুষ্ঠানের মধ্য দিয়ে জেলার সবকটি উপজেলার ১১৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের এই বৃত্তি ও সম্মাননা সনদ দেন ফাউন্ডেশনের চেয়ারম্যান থাজা টিপু সুলতান।

জেলা প্রশাসক জনাব মীর মোহম্মদ মাহবুবুর রহমান এর সভাপতিত্বে হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার, জনাব মোঃ কামরুজ্জামান, জেলা শিক্ষা কর্মকর্তা, শাহজাদপুর থানার উপজিলা নির্বাহী কর্মকর্তা, অফিসার ইন-চার্জ, জেলার শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র- ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক, অতিথি ও সমাজের বিভিন্নস্তরের পেশাজীবি ব্যক্তিবর্গ।

প্রধান অতিথির বক্তব্যে খাজা টিপু সুলতান বলেন, 'আমি যা তোমাদের কাছে চেয়েছি তা আমি পেয়েগেছি। তা হলো প্রতিযোগিতার মাধ্যমে মেধার বিকাশ করা। আমি তোমাদের কাছে আরেকটা জিনিস চাইবো সেটা হল একজন ভালো মানুষ হওয়া। ওলি হযরত খাজা মোজাম্মেল হক (রঃ) বলেছেন “তোমার কর্মের মধ্যেই তোমার ইবাদত নিহিত আছে, আমাদেরকে আমাদের সর্বদা নিজের আত্মার সাথে জ্বিহাদ করতে হবে কারন সয়তান সব সময় আমাদের কে বিপথে চালিত করতে চেষ্টা করে। আমরা যদি কোথাও চাকরি বা ব্যবসা করি তাহলে কৃত্তিম ভাবে কাউকে ঠকানো যাবে না। কোন অবস্থাতেই মিথ্যে কথা বলা যাবে না। আমরা এভাবে চলতে থাকলে একদিন নিশ্চয়ই মহান আল্লাহপাক আমদেরকে উনার সাহায্যের হাত বাড়িয়ে দিবেন। একদিন নিশ্চয়ই আমরা প্রমান করতে পারব যে আমরা সবার চেয়ে উত্তম। আমি শুক্রিয়া জানাই মহান রসুল পাঁক (সাঃ) ও মহান ওলি আল্লাহ গনের প্রতি। সর্বশেষে তিনি অভিনন্দন জানিয়ে তার মূল্যবান বক্তব্য শেষ করেন।

ফাউন্ডেশনের বৃহত্তর সিলেট অঞ্চলের প্রধান সমন্বয়কারী আরমান খানের উপস্থাপনায় নানাবিধ মেধা ভিত্তিক প্রতিযোগিতামূলক অনুষ্ঠান হয়, তার মধ্যে “মেধায় মাতি” পর্বটি ছিলো অন্যতম আকর্ষন।

জনপ্রিয় সংগীত শিল্পী বাপ্পা মজুমদারের গান এবং নাট্য ব্যক্তিত্ব শহিদুজ্জামান সেলিমের উপস্থিতিতে সকলেই অনুষ্ঠানে আনন্দে মেতে ছিলেন।'

উল্লেখ্য, ২০০১ সালে খাজা মোজাম্মেল হক (রঃ) ফাউন্ডেশন বৃত্তিপ্রদান কার্যক্রমের পাশাপাশি আরো ২টি মানবকল্যানমূলক কার্যক্রম করে আসছে সারাদেশজুড়ে। অভিজ্ঞ ডাক্তারের সমন্বয়ে ঢাকার শ্যামলীবাগ শ্যামলীতে ও শ্রীমঙ্গলের জান্নাতুল ফেরদৌস কমপ্লেক্সে বিনামূল্যে চিকিৎসাপত্র প্রদান কেন্দ্রের মাধ্যমে বিনামূল্যে চিকিৎসাসেবা এবং শুধুমাত্র খাজা শাহ ইউনুছ আলী এনায়েতপুরী (রঃ) এর নেছবতভুক্ত অসচ্ছল কর্মক্ষম ভক্তবৃন্দের মাঝে ‘ছাদকা-ই-জারিয়া’ হিসেবে এককালীন মূলধন প্রদান করে আসছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭