ওয়ার্ল্ড ইনসাইড

ট্রাম্পের যুদ্ধ বন্ধের হুমকিতে আতঙ্কিত জেলেনস্কি


প্রকাশ: 21/01/2024


Thumbnail

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের ফেরা নিয়ে বেশ আতঙ্কে আছেন কমবেশি সবাই। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির আশঙ্কা করছেন যে আগামী বছর ডোনাল্ড ট্রাম্প হোয়াইট হাউসে ফিরলে তিনি রাশিয়াকে একতরফা ছাড় দিতে পারেন। আর এতে ইউক্রেনের ব্যাপক স্বার্থ ক্ষুন্ন হবে বলেও তিনি মন্তব্য করেন।

সম্প্রতি সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মন্তব্য করেছেন যে ‘২৪ ঘণ্টার মধ্যে ইউক্রেন যুদ্ধ থামানো সম্ভব’। গার্ডিয়ানের খবর অনুসারে, ট্রাম্পের এই মন্তব্যকে ‘অত্যন্ত বিপজ্জনক’ বলে অভিহিত করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট।

যুক্তরাজ্যের চ্যানেল ফোর নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে জেলেনস্কি বলেন, সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প ‘নিজের সিদ্ধান্ত নিজে নেবেন। উভয় পক্ষকে ছাড়াই তিনি সিদ্ধান্ত নেবেন।

তিনি যদি প্রকাশ্যে এমন কথা বলেন তাহলে সেটা একটু আতঙ্কের। আমি অনেক ভুক্তভোগী দেখেছি, কিন্তু এটা আমাকে কিছুটা চাপে ফেলছে।

এ সময় তিনি বলেন, ‘ডোনাল্ড ট্রাম্প, আমি আপনাকে ইউক্রেনে, কিয়েভে আমন্ত্রণ জানাচ্ছি। আপনি যদি ২৪ ঘণ্টার মধ্যে যুদ্ধ থামাতে পারেন, আমার মনে হয় এটুকুই যথেষ্ট হবে।’

উল্লেখ্য, সম্প্রতি এক বক্তব্যে ডোনাল্ড ট্রাম্প বলেছেন তিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হলে ২৪ ঘণ্টার মধ্যে রাশিয়া ইউক্রেনের যুদ্ধ বন্ধ করতে পারবেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭