ইনসাইড পলিটিক্স

শেখ হাসিনার ভূমিকায় সন্তুষ্ট হয়ে জাতিসংঘ অভিনন্দন জানিয়েছে: কাদের


প্রকাশ: 21/01/2024


Thumbnail

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে জয় ও বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে শেখ হাসিনার ভূমিকায় সন্তুষ্ট হয়ে জাতিসংঘসহ বিভিন্ন সংস্থা অভিনন্দন জানিয়েছে। 

রোববার (২১ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। 

ওবায়দুল কাদের বলেন, জনগণের ভোটে নির্বাচিত হয়ে সরকার গঠন করেছে আওয়ামী লীগ। কারও স্বীকৃতির আশায় বসে নেই। বিএনপি তাদের আন্দোলনকে হাসি-তামাশায় পরিণত করেছে। মানুষকে নির্বাচনবিমুখ করতে না পেরে বিএনপির নেতৃত্ব হিংসায় জর্জরিত। তাদের সুস্থধারার রাজনীতি করার আহ্বান জানাই।

তিনি বলেন, শান্তিপূর্ণভাবে রাজনৈতিক কর্মসূচি দেওয়ার অধিকার বিএনপির রয়েছে। কিন্তু আন্দোলনের নামে ২৮ অক্টোবরের মতো সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে, রাষ্ট্রীয় সম্পদ বিনষ্ট করে, মানুষ পুড়িয়ে, জননিরাপত্তা বিঘ্নিত করে, সেই অবস্থায় সংশ্লিষ্ট সংস্থা যথাযথ পদক্ষেপ নেবে।

তিনি আরও বলেন, বিএনপির নেতারা আন্দোলনে স্পষ্ট নন, একবার তারা আন্দোলনের অংশ হিসেবে নির্বাচন অংশগ্রহণ করে, আবার নির্বাচন বানচালের চেষ্টা করে।

বিএনপির কর্মসূচি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) শান্তিপূর্ণ কর্মসূচি করলে আমরা বাধা দেব না। শান্তিপূর্ণ কর্মসূচি পালনের অধিকার সবার রয়েছে। এটা গণতান্ত্রিক রীতি-নীতির বাইরে নয়। কিন্তু আন্দোলনের নামে সংঘাত, কর্মসূচির নামে তারা যদি সহিংসতার আশ্রয় নেয়, সেই অবস্থা তাদের বিরুদ্ধে আইনপ্রয়োগকারী সংস্থা তাদের দায়িত্ব পালন করবে।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭