ইনসাইড বাংলাদেশ

পছন্দের ডাক্তারদের পরীক্ষার পর খালেদার প্যারোল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/04/2018


Thumbnail

বেগম খালেদা জিয়াকে তাঁর ব্যক্তিগত পছন্দের চিকিৎসকদের সাক্ষাতের অনুমতি দেবে সরকার। সরকারের নীতি নির্ধারক মহল ‘মানবিক কারণে’ এবং কোনো ধরনের বিতর্ক এড়াতে এরকম সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

গত রোববার কারাবন্দী বেগম জিয়াকে দেখতে যান ঢাকা মেডিকেল কলেজের চারজন চিকিৎসক। কিন্তু তাদের ব্যবস্থাপত্র এবং ওষুধ গ্রহণে অস্বীকৃতি জানান বিএনপি চেয়ারপারসন। যদিও চিকিৎসকরা বলছেন, বেগম জিয়ার অসুস্থতা গুরুতর কিছু নয়’, তারপরও বিতর্ক এড়াতে তাঁর মনোনীত একটি চিকিৎসক প্যানেলকে বেগম জিয়ার স্বাস্থ্য পরীক্ষার সুযোগ দেওয়া হবে। এই বিশেষজ্ঞ চিকিৎসক টিমে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অর্থোপেডিক্স বিভাগের সাবেক বিভাগীয় প্রধান, একজন মেডিসিন বিশেষজ্ঞ এবং একজন ফিজিও থাকবেন বলে জানা গেছে। তবে, কখন তারা বেগম জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য নাজিমউদ্দিন রোডে যাবেন, সে ব্যাপারে গোপনীয়তা রক্ষা করা হচ্ছে। একাধিক সূত্র জানিয়েছে, ড্যাবের প্রধান ডা. জাহিদ বেগম জিয়ার পছন্দের চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করছেন। তাদের প্রস্তুত থাকতে বলা হয়েছে।

সরকারি সূত্র বলছে, বেগম জিয়ার পছন্দের চিকিৎসকরা দেখে তাঁকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর সুপারিশ করবে, এটা তারা নিশ্চিত।

ওই সুপারিশের ভিত্তিতেই হয়তো বেগম জিয়ার প্যারোল নিশ্চিত হবে। সরকারের একটি সূত্র বলেছে, সব কিছু ঠিকঠাক। বেগম জিয়া খুব শিগগিরই দেশের বাইরে উন্নত চিকিৎসার জন্য যাচ্ছেন।

বাংলা ইনসাইডার/জেডএ  



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭