ইনসাইড গ্রাউন্ড

এমবাপের দারুণ নৈপুণ্যে পিএসজির জয়


প্রকাশ: 21/01/2024


Thumbnail

পিএসজিতে কিলিয়ান এমবাপের ভবিষ্যৎ নিয়ে আলোচনা তো চলছেই। তবে মাঠের পারফরম্যান্সেও আলো ছড়িয়ে যাচ্ছেন এই ফরাসি তারকা। ফ্রেঞ্চ কাপে পিএসজির জয়টি যেমন পুরোপুরিই এমবাপেময়।

অলিঁওকে ৪-১ গোলে হারিয়ে শনিবার ফ্রেঞ্চ ক্লাপের শেষ ষেলোয় ওঠে পিএসজি। তৃতীয় সারির ক্লাবের বিপক্ষে এই জয়টি তাদের খুবই প্রত্যাশিত।

তবে স্বাভাবিক সেই জয়ও দারুণ পারফরম্যান্সে রাঙিয়েছেন এমবাপে। দলের চার গোলেই তার অবদান সরাসরি। দুটি গোল করেছেন তিনি নিজে, সহায়তা করেছেন বাকি দুটিতে।

ম্যাচের ষোল মিনিটে কোলো মুয়ানির কাছ থেকে বল পেয়ে নিচু শটে গোল করেন এমবাপে। এরপর লম্বা সময়ের অপেক্ষা। গোল পায়নি কোনো দলই। ৬৩তম মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান এমবাপে।

এই জোড়া গোলে চলতি মৌসুমে ২৬ ম্যাচ খেলে তার গোল এখন ২৮টি। পিএসজির হয়ে তার রেকর্ড-যাত্রা পৌঁছে গেল ২৪০ গোলে। নতুন বছরে ৪ ম্যাচে ৭ গোল হয়ে গেল তার।

৭২তম মিনিটে তার পাস থেকেই গোল করেন গন্সালো রামোস। ৮৬তম মিনিটে কর্নার থেকে গোলের দেখা পায় অলিঁও। তবে দুই মিনিট পরই আবার ব্যবধান বাড়িয়ে নেয় পিএসজি। এবার এমবাপের কাছ থেকে বল পেয়ে জালের দেখা পান সেনি মায়ুলু। ১৭ বছর বয়সী এই মিডফিল্ডার প্রথম গোলের স্বাদ পেলেন পিএসজির জার্সিতে।

এমবাপে ও দলের পারফরম্যান্স নিয়ে ম্যাচ শেষে সন্তুষ্টির কথা জানিয়েছেন পিএসজি কোচ লুইস এনরিকে।

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭