ইনসাইড গ্রাউন্ড

তারপরও মাশরাফিতেই আস্থা সিলেটের


প্রকাশ: 22/01/2024


Thumbnail

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর শুরু হয়েছে ১৯ জানুয়ারি। তার আগে ১৭ জানুয়ারি ৩টি ফ্র্যাঞ্চাইজি তাদের অধিনায়কের নাম ঘোষণা করে। বাকি ৪ দল ১৮ জানুয়ারি জানিয়ে দেয় অধিনায়কের নাম। যেখানে একমাত্র দল হিসেবে সহ-অধিনায়কের নামও ঘোষণা করেছে সিলেট স্ট্রাইকার্স।

একটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সিলেট জানিয়েছে, তাদের দলকে নেতৃত্ব দেবেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তার সহকারী করা হয়েছে মোহাম্মদ মিঠুনকে।

তবে মাশরাফিকে বিপিএলে শুরুতে পাওয়া নিয়ে আছে শঙ্কা। চোট পাওয়া মাশরাফির বর্তমান অবস্থা 'ফিফটি-ফিফটি' বলে জানা গেছে। যদিও সব কিছুকে ভুল প্রমাণ করে ম্যাশ ১৯ জানুয়ারি সিলেটের প্রথম ম্যাচে তাকে পাওয়া গেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে। যদিও ম্যাচটি হেরেছে সিলেট। তবে মাশরাফিকে মাঠে পেয়ে দর্শক এবং সিলেটের সমর্থকরা ছিলেন দারুণ উচ্ছ্বসিত। মাশরাফি ছোট্ট রানআপে বলও করেন এই ম্যাচে। এবং তার প্রথম ওভারের প্রথম বলেই উইকেট শিকার করে নেন। 

সিলেটের হারের পর আলোচনায় এসেছে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার পারফরম্যান্স। লম্বা সময় খেলার বাইরে থাকা মাশরাফি প্রথম ম্যাচে খুব একটা ভালো পারফরম্যান্স দেখাতে পারেনি। প্রথম বলেই উইকেট পেলেও তিনি ২৫ রানে দিয়েছেন ২ ওভারে। ইকোনোমি ছিল ১০ করে। 

মাশরাফি নির্বাচনের সময়ও হাঁটুর ইনজুরিতে। একেবারেই ক্রিকেটের বাইরে থাকা মানুষটিই হয়েছেন সিলেটের অধিনায়ক। ফ্রাঞ্চাইজিটির ম্যানেজমেন্ট অবশ্য তার উপরই আস্থা রেখেছে। এ বিষয়ে সিলেটের ব্যাটাসম্যান জাকির হাসান জানান, মাশরাফি ভাইয়ের পারফরম্যান্সের চেয়ে তার মাঠে থাকাটাই বেশি গুরুত্বপূর্ণ কারণ, উনি থাকলে অনেক সিদ্ধান্ত সুবিধাজনক হয়ে যায়। মাশরাফির মাঠে থাকাটাই দলের জন্য অনুপ্রেরণাদায়ী ব্যাপার।

এছাড়া অনুশীলনে মাশরাফির ব্যাটিং অনুশীলনের কারণ সংক্রান্ত প্রশ্নের জবাবে জাকির বলেন, ব্যাটিং করছেন হয়ত যেহেতু প্রথম অনুশীলন করছেন। এর আগেও এসেছেন তবে অনুশীলন করেননি। হয়ত চেষ্টা করছেন ব্যাটিং দিয়েও নিজেকে আরও একটু তৈরি করার।’

সিলেট দলের একটি সূত্র জানিয়েছে, শেষের দিকে যেন তাকে কিছু ম্যাচ খেলাতে পারে, এজন্য শুরুর দিকে সব ম্যাচে ঝুঁকি নিয়ে মাশরাফিকে খেলানোর ভাবনা নেই তাদের।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭