ইনসাইড বাংলাদেশ

শাহজাহানপুরে উচ্ছেদ অভিযানে হামলার মামলায় আসামি ১২০০


প্রকাশ: 22/01/2024


Thumbnail

রাজধানীর শাহজাহানপুরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) কর্তৃক খেলার মাঠের পাশে বস্তি ও কাঁচা বাজার উচ্ছেদে অভিযান চালানোর সময় সংঘবদ্ধ হামলায় ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) পাঁচজন আহতের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

রোববার (২১ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে শাহজাহানপুর থানায় দক্ষিণ সিটি করপোরেশনের লেবার ইনচার্জ এসএম হাফিজুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় ৬ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১২শ জনের বিরুদ্ধে মামলাটি নথিভুক্ত করা হয়। সরকারি কাজে বাধা ও হামলা অভিযোগ আনা হয়েছে মামলায়। গণমাধ্যমের প্রতিবেদন সূত্রে এসব তথ্য জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে শাহজাহানপুর থানার পরিদর্শ (তদন্ত) ঠাকুর দাস মালো ঢাকা পোস্টকে বলেন, গতকালকের ঘটনায় দক্ষিণ সিটি করপোরেশন কর্তৃক দায়ের করা মামলার তদন্ত চলছে। এখনো অভিযানে আছি। উল্লেখিত আসামিদের গ্রেপ্তারে ও অজ্ঞাতনামাদের শনাক্তে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে অভিযান পরিচালনা করা হচ্ছে।

উল্লেখ্য, রাজধানীর শাহজাহানপুরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন(ডিএসসিসি) কর্তৃক খেলার মাঠের পাশে বস্তি ও কাঁচা বাজার উচ্ছেদে অভিযান চালানোর সময় মেহেদী হাসান (২৪) নামে এক পুলিশ কনস্টেবল গুলিবিদ্ধ হয়। এছাড়া শাহজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজিত কুমার সাহা ও পরিদর্শক-অপারেশন মাইদুল ইসলামসহ পাঁচজন আহত হয়েছেন।

রোববার দুপুর আড়াইটার দিকে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ পুলিশ সদস্য মেহেদী হাসানকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়। বাকিদের পুলিশ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭