ইনসাইড বাংলাদেশ

বরিশাল বানারীপাড়ার দুস্থ শীতার্তদের পাশে ব্যারিস্টার সাইফ


প্রকাশ: 22/01/2024


Thumbnail

তীব্র শীতে বরিশাল বানারীপাড়ার মানুষের জীবন যখন জবুথবু অবস্থা ঠিক তখন দুস্থ শীতার্তদের পাশে দাঁড়িয়েছেন জাতীয় সংসদের সাবেক হুইপ ও তিন বারের সাবেক সংসদ সদস্য প্রয়াত সৈয়দ শহীদুল হক জামালের ছোট ছেলে ব্যারিস্টার সৈয়দ সাইফুল হক সাইফ। পিতা অনুসরণ করে বরাবরই অসহায় দুস্ত মানুষের পাসে থাকেন ব্যারিস্টার সৈয়দ সাইফুল 

রোববার (২১ জানুয়ারী) দিনভর তিনি বানারীপাড়া উপজেলার সকল দুস্ত অসহায় মানুষ এবং শিক্ষার্থী ও ইয়াতিমখানার শিশু শিক্ষার্থীসহ প্রায় আড়াই হাজার দুস্থ শীর্তাত নারী-পুরুষের মাঝে শীতবস্ত্র (কম্বল ও চাঁদর) বিতরণ করেন। 

এসময় সৈয়দ সাইফুল হক সাইফ এর সাথে ছিলেন সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ এমএ সালেক হাওলাদার, সমাজকর্মী মীর সহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা খলিলুর রহমান চোকিদার, রাশেদুল হাসান মিলন মুন্সী, আ.রশিদ বালী প্রমুখ। 

এদিকে সোমবার (২২ জানুয়ারী) বানারীপাড়া পৌর শহরসহ উপজেলার ৮ ইউনিয়নে তার পক্ষে শীতবস্ত্র বিতরণ করা হয়।

উল্লেখ্য, সাবেক হুইপ সৈয়দ শহীদুল হক জামাল জীবদ্দশায় এলাকার দুস্থ ও অসহায় মানুষকে নানাভাবে সহায়তা করেছেন, অকৃপণভাবে তাদের পাশে থেকেছেন। পবিত্র রমজান,ঈদ-উল ফিতর,ঈদ-উল আজহা ও শীতকালসহ বিভিন্ন সময়ে নিজ হাতে পথে পথে ঘুরে শাড়ি, কাপড়, গরুর মাংস ও শীতবস্ত্র বিতরণ করতেন, প্রায়ই বাড়িতে বিশাল আয়োজন করে হাজারো মানুষকে খাওয়াতেন। এর ফলে তিনি সবার,বিশেষ করে ‘গরীবের ভাইজান’ হিসেবে পরিচিতি অর্জণ করেছিলেন। তার অবর্তমানে ছোট ছেলে ব্যারিস্টার সৈয়দ সাইফুল হক সাইফকে একই রূপে কাছে পেয়ে এলাকার সাধারণ মানুষ আবেগআপ্লুত হয়ে হয়েছেন।

এ প্রসঙ্গে ব্যারিস্টার সৈয়দ সাইফুল হক সাইফ বলেন, 'বাবা আমৃত্যু জনকল্যাণে কাজ করে গেছেন, অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন, তাদের ভরসার স্থল ছিলেন, তার সন্তান হিসেবে আমরাও সেই আদর্শে জীবন পরিচালিত করছি। বাবার মত আমৃত্যু দল-মতের উর্ধ্বে উঠে সাধারণ মানুষের পাশে থেকে জনকল্যাণে কাজ করে যাবো'।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭