ইনসাইড বাংলাদেশ

বিএনপির স্থায়ী কমিটিতে নতুন তিনজন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: 03/04/2018


Thumbnail

বিএনপির স্থায়ী কমিটির শূন্যপদে আরও তিনজন যুক্ত হচ্ছেন। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়া সোমবার দলের স্থায়ী কমিটির কয়েকজন সদস্যের সঙ্গে টেলিফোনে আলাপ করে এই সিদ্ধান্ত জানান।

বিএনপির গঠনতন্ত্র অনুযায়ী, দলের চেয়ারম্যান তাঁর ক্ষমতাবলে যে কাউকে স্থায়ী কমিটির সদস্য করতে পারেন। তারেক জিয়া স্থায়ী কমিটির সদস্য হিসেবে যাঁদের নাম বলেছেন, তাঁরা হলেন, বেগম জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার, তারেক জিয়ার স্ত্রী ডা. জোবায়দা রহমান এবং প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী সৈয়দা শর্মিলা রহমান সিঁথি।

উল্লেখ্য, ২০১৬ সালের সম্মেলনের পর স্থায়ী কমিটির দুটি পদ আগে থেকেই শূন্য ছিল। এম কে আনোয়ার এবং বিগ্রেডিয়ার (অব.) হান্নান শাহর মৃত্যুর পর আরও দুটি স্থায়ী কমিটির পদ শূন্য হয়। দীর্ঘদিন ধরে জল্পনা কল্পনা চললেও বেগম জিয়া ও তারেক জিয়ার মতদ্বৈততায় পদগুলো শূন্যই থাকে। স্থায়ী কমিটির দুজন সদস্য তরিকুল ইসলাম এবং ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া অসুস্থতার কারণে দীর্ঘদিন দলীয় কর্মকাণ্ডে অনুপস্থিত। এছাড়াও স্থায়ী কমিটির আরেক সদস্য গয়েশ্বর চন্দ্র রায় জেলে। এ অবস্থায় স্থায়ী কমিটি কোরাম সংকটে ভুগছিল। তারেক জিয়া যাঁদের স্থায়ী কমিটির সদস্য হিসেবে নিয়োগ দিয়েছেন এরা সবাই জিয়া পরিবারের সদস্য। বিএনপির অনেক নেতাই এই সিদ্ধান্তে ‘হতবাক’। তাঁরা বলছেন ‘এর মাধ্যমে বিএনপি একটি পারিবারিক প্রতিষ্ঠানে পরিণত হবে।’

আগামী স্থায়ী কমিটির বৈঠকেই এই তিনজনকে স্থায়ী কমিটির সদস্য হিসেবে অনুমোদন দেওয়া হবে বলে বিএনপির সূত্রে জানা গেছে।

বাংলা ইনসাইডার/জেডএ

 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭