ইনসাইড গ্রাউন্ড

তিন পাণ্ডবের তাণ্ডবে বরিশালের ১৮৭


প্রকাশ: 22/01/2024


Thumbnail

বুড়ো হাড়ের ভেলকি দেখালেন তিন পাণ্ডব। আর সেই সুবাদে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) দিনের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে আগে ব্যাট করে ১৮৭ রানের বড় সংগ্রহ দাঁড় করিয়েছে ফরচুন বরিশাল। [

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় খুলনা। ব্যাটিংয়ে নেমে বরিশালের শুরুটা দেখেশুনে করেন দুই ওপেনার তামিম ইকবাল এবং ইবরাহিম জাদরান। উদ্বোধনী জুটি থেকে রান আসে ১৪। ১৪ বলে ১১ রান করে আউট হন ইবরাহিম। এরপর তিনে নামা সৌম্য সরকারকে সাথে নিয়ে এগোতে থাকেন অধিনায়ক তামিম ইকবাল।


তামিম-সৌম্যর ব্যাটে বেশ ভালোভাবেই রান এসেছে। বেড়েছে রানের গতিও। পাওয়ারপ্লের ৬ ওভার থেকে ১ উইকেট হারিয়ে ৪৪ রান তোলে বরিশাল। দলের ৬০ রানের মাথায় তামিমের সাথে ভুল বোঝাবোঝিতে রান আউট হন সৌম্য। সাজঘরে ফেরার আগে খেলেন ১০ বলে ১৭ রানের ইনিংস।  

এরপর ক্রিজে জুটি বাঁধেন মুশফিকুর রহিম এবং তামিম ইকবাল। সময়ের সাথে সাথে ক্রিজে দারুণভাবে জমে যান দুজন। তাদের কার্যকরী ব্যাটিংয়ে রান উঠতে থাকে বরিশালের বোর্ডে। ফিফটি ছোঁয়ার খুব কাছে চলে গিয়েছিলেন তামিম। তবে শেষমেশ আর হয়নি। ৩৩ বলে ৪০ রান করে দলের ১১৭ রানের মাথায় আউট হন তিনি। তামিম-মুশফিকের জুটি থেকে রান আসে ৫৭।

রিয়াদ-মুশফিক ছিলেন অনবদ্য। ছবি : বিডিক্রিকটাইম

এরপর ক্রিজে জুটি বাঁধেন মাহমুদউল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিম। দুজনই ছিলেন বেশ আগ্রাসী। ইনিংসের শেষ দিকে রিয়াদ-মুশফিকের ব্যাটে চড়েই বড় সংগ্রহের দিকে এগোতে থাকে বরিশাল। এরই মাঝে ফিফটি তুলে নেন মুশফিক।

দলের ১৭১ রানের মাথায় ১৯ বলে ২৭ রান করে রিয়াদ বিদায় নিলেও মুশফিককে দমানোই যায়নি। শেষ পর্যন্ত অপরাজিত থেকে ৩৯ বলে ৬৮ রানের ঝলমলে এক ইনিংস খেলেছেন মুশফিক। ইনিংসের শেষ বলে অসাধারণ এক ছক্কা হাঁকান মুশফিক। এছাড়া ৬ বলে ৫ রান করে টিকে ছিলেন শোয়েব মালিক। নির্ধারিত ২০ ওভারের খেলা শেষে ৪ উইকেট হারিয়ে ১৮৭ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় বরিশাল।  

খুলনার হয়ে ১টি করে উইকেট নেন ওশান থমাস, মুকিদুল ইসলাম এবং নাসুম আহমেদ। 




প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭